আন্তর্জাতিকআলোচিত

আমেরিকায় লরি থেকে ৪৬ মরদেহ উদ্ধার, বাইডেনকে দায়ী করলেন গভর্নর

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকার টেক্সাস অঙ্গরাজ্যের সান আন্তোনিও শহরের ল্যাকল্যান্ড এয়ার ফোর্স ঘাঁটির কাছে একটি লরিতে ৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া, গুরুতর অসুস্থ অন্তত ১৬ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে এরা সবাই অবৈধ অভিবাসী।

সোমবার সন্ধ্যা ৬টার দিনে সান অ্যান্টোনিও শহরের উপকণ্ঠে রেললাইনের কাছে ওই ট্রাকটি পাওয়া যায় বলে পদস্থ সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট, নিউ ইয়র্ক টাইমসসহ আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানিয়েছে। আমেরিকা-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে টেক্সাসের সান আন্তোনিও শহরটি অবস্থিত। ওই অঞ্চলে এখন তীব্র তাপদহ চলছে। সোমবারও সেখানে তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াসে উঠেছিল।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, ওই লরির চালক পলাতক রয়েছেন এবং সান আন্তোনিও পুলিশ বিভাগের কর্মকর্তারা নিখোঁজ গাড়িচালককে খুঁজছেন।

লরিটির ভেতরে কীভাবে এত লোক মারা গেল তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয় এবং স্থানীয় পুলিশ এখনও কোনও মন্তব্য করেনি।

এদিকে, বিপুল সংখ্যক এই মানুষের মৃত্যুর জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে দায়ী করেছেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট। তার অভিযোগ, ‘তার (বাইডেনের) মারাত্মক উন্মুক্ত সীমান্ত নীতির ফলাফল’ হিসেবেই এই মৃত্যুর ঘটনা ঘটেছে।

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইব্রার্ড বলেছেন, লরিটি খুঁজে পাওয়া স্থানে তারা প্রতিনিধি পাঠিয়েছেন। লরি থেকে উদ্ধারকৃত মৃত এসব মানুষের জাতীয়তা এখনও জানা যায়নি বলে তিনি উল্লেখ করেন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button