বিনোদন

গরু পাচার-কাণ্ডে জেরার মুখে চিত্রনায়ক দেব

গাজীপুর কণ্ঠ, বিনোদন ডেস্ক : পশ্চিমবঙ্গের বিভিন্ন সীমান্ত পথে গরু পাচারের অভিযোগ দীর্ঘদিনের। পাচারে জড়িত থাকার অভিযোগে গত ১৭ নভেম্বর ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এক কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনা তদন্তে সিবিআই জেরা করেছে সীমান্ত এলাকার রাজনৈতিক নেতা, পুলিশসহ নানা স্তরের লোকজনকে। পাচার–কাণ্ডে জড়িত হিসেবে মূল সন্দেহভাজন এনামুল হকের বিরুদ্ধে মামলা করে সিবিআই। পরে তাঁকে দিল্লি থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা সংস্থাটি।

তদন্তের একপর্যায়ে এনামুলের সঙ্গে অভিনেতা ও তৃণমূল সংসদ সদস্য দীপক অধিকারী ওরফে দেবের সংশ্লিষ্টতা জানতে পারে সিবিআই। চলতি বছর এ নিয়ে খবর প্রকাশ করে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম। এনামুলের কাছ থেকে দেব উপহার নিয়েছেন এমন খবরও উঠে আসে।

চলতি বছরের ৯ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গের চাঞ্চল্যকর গরু পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য দেবকে তলব করে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। নোটিশে সাড়া দিয়ে ১৫ ফেব্রুয়ারি কলকাতার নিজাম প্যালেস সিবিআইয়ের দপ্তরে হাজিরা দেন দেব। তখন অভিনেতাকে টানা পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়।

গরু পাচার মামলায় আবারও অভিনেতাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এবার অভিনেতার বয়ান রেকর্ড করে ভারতের অর্থনৈতিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি।

জি নিউজ জানিয়েছে, গত মঙ্গলবার নয়াদিল্লিতে ইডির দপ্তরে দেবকে জেরা করা হয়।

বিভিন্ন সূত্র জানিয়েছে, নির্ধারিত সময়ের ১০ মিনিট আগেই ইডির দপ্তরে হাজির হন অভিনেতা।

ইডি সূত্র জানিয়েছে, বিভিন্ন সাক্ষীর বয়ানে গরু পাচার মামলায় দেবের নাম উঠে এসেছে। মামলার একাধিক সাক্ষী ইডিকে জানিয়েছেন, দেবের সঙ্গে মামলার মূল অভিযুক্ত এনামুলের আর্থিক যোগাযোগ আছে। সে সূত্র ধরেই অভিনেতার বয়ান রেকর্ড করা হয়েছে।

তবে জিজ্ঞাসাবাদ নিয়ে অভিনেতা বা ইডির পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button