আন্তর্জাতিকআলোচিত

নূপুর শর্মা লাপাত্তা, খুঁজছে মুম্বই পুলিশ

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্যের জেরে বহিষ্কৃত বিজেপির মুখপাত্র নূপুর শর্মার খোঁজ মিলছে না। মুম্বাই পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করতে গত পাঁচ দিন ধরে খুঁজছে।

এক টিভি শোতে মহানবী (সা.)-কে নিয়ে নূপুর বিতর্কিত মন্তব্য করেন। এর পর ভারতসহ বিশ্বের অধিকাংশ মুসলিম দেশে আন্দোলন ছড়িয়ে পড়ে। ইরান, কাতার, সৌদি, আমিরাত, আমেরিকাসহ অনেক দেশ প্রতিবাদ জানায়। এরপর ওই নেত্রীর বিরুদ্ধে ভারতের অনেক জায়গায় মামলা হয়। সম্প্রতি দেশটির মুসলিম সংগঠন রাজা একাডেমির যুগ্ম সম্পাদক ইরফান শেখের অভিযোগের ভিত্তিতে মুম্বাই পুলিশ নূপুরের বিরুদ্ধে মামলা দায়ের করে। তারপর নূপুরকে গ্রেপ্তারের দাবি আরও জোরালো হয়।

একাধিক সূত্র বলেছে, নূপুর শর্মাকে জেরা করার জন্য মুম্বাই পুলিশের একটি দল দিল্লি এসে নূপুর শর্মাকে খুঁজে পায়নি। নূপুর শর্মার অবস্থান শনাক্ত করা যাচ্ছে না। আগামী ২৫ জুন সকালে নূপুরকে মুম্বাই পুলিশের কাছে হাজির হতে বলা হয়েছে।

নূপুর শর্মার নামে কলকাতাতেও একটি এফআইআর দায়ের হয়েছে। কলকাতা পুলিশের কাছে এফআইআর করেন তৃণমূল কংগ্রেসের সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক আবুল সোহেল। কলকাতা পুলিশ নূপুর শর্মাকে তলব করে ২০ জুনের মধ্যে তাকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে।

গত ২৬ মে মহানবীকে (সা.) নিয়ে বিতর্কিত মন্তব্য করেন নূপুর শর্মা। বিজেপির দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালও মহানবী সম্পর্কে টুইটারে অবমাননাকর মন্তব্য করেন। পরে তুমুল সমালোচনার মুখে নূপুর শর্মাকে দল থেকে সাময়িক বরখাস্ত ও জিন্দালকে আজীবন বহিষ্কার করে বিজেপি।

বিজেপির দুই নেতার এই অবমাননাকর মন্তব্যে দেশ-বিদেশে তুমুল নিন্দা-সমালোচনার ঝড় উঠে। ভারতজুড়ে বিক্ষোভ করে মুসলিমরা। বিক্ষোভ সমাবেশে পুলিশের গুলিতে প্রাণহানির ঘটনাও ঘটে। অন্তত ১৬টি মুসলিম দেশ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button