গাজীপুরশিক্ষা

দু’দিনব্যাপী ‘ডুয়েট সিএসই ফেস্ট-২০১৯’ শুরু

গাজীপুর কণ্ঠ ডেস্ক : জাতীয় পর্যায়ে প্রকৌশল-প্রযুক্তি ও উদ্ভাবনে শিক্ষার্থীদের উৎসাহিত করতে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) শুরু হয়েছে দু’দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা ‘ডুয়েট সিএসই ফেস্ট-২০১৯’।

শুক্রবার ডুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ডুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রউফের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব মোহাম্মদ মুনির চৌধুরী।

বক্তব্য রাখেন ‘ডুয়েট সিএসই ফেস্ট-২০১৯’র উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কাশেম, অধ্যাপক ড. মো. নাছিম আখতার, আহবায়ক অধ্যাপক ড. মো. ফজলুল হাসান সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমান, এটুআই ইনোভেশন হাবের প্রতিনিধি ফারুক আহমেদ জুয়েল প্রমুখ।

প্রধান অতিথি বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেন, ‘বর্তমান যুগ বিজ্ঞানের যুগ। দ্রুত পরিবর্তনশীল প্রযুক্তির সাথে বৈশ্বিক প্রতিযোগিতায় নিজেদেরকে খাপ খাইয়ে নেওয়ার লক্ষ্যে শিক্ষার্থীদের সম্পৃক্ত করবে এই উৎসব’।

এছাড়া আইসিটি সেক্টরের তরুণ প্রযুক্তিপ্রেমীদের নতুন নতুন আইডিয়া দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের আহবায়ক কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. ফজলুল হাসান সিদ্দীকী জানান, এই প্রযুক্তি উৎসবে মোট তিনটি ইভেন্টে দেশের প্রায় অর্ধশত বিশ্ববিদ্যালয়ের ১১৬টি টিমে প্রায় পাঁচশ প্রযুক্তিপ্রেমী অংশগ্রহণ করছেন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button