গাজীপুর

জোয়ারে যারা ছাত্রলীগে আসছে, ভাটা লাগলে থাকবে না: আ ক ম মোজাম্মেল

গাজীপুর কণ্ঠ ডেস্ক : গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, জোয়ারের পানি দেখলেই উৎফুল্ল হওয়ার কিছু নেই; বরং সতর্ক হওয়ার কারণ রয়েছে। মনে রাখতে হবে, জোয়ার যখন আসে, এরপর ভাটাও লাগে। আজ জোয়ারে যারা ছাত্রলীগে আসছে, ভাটা লাগলে কিন্তু থাকবে না।

শনিবার (২৮ মে) দুপুরে গাজীপুরের শ্রীপুরের একটি রিসোর্টে গাজীপুরের ’৮০ ও ’৯০ দশকের ছাত্রলীগ নেতাদের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক কমিটির সভাপতি আবদুল হাদীস শামীম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ওই কমিটির সদস্যসচিব আবদুল হালিম। অনুষ্ঠান উদ্বোধন করেন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

বিশেষ অতিথি ছিলেন গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন, গাজীপুর জেলা পরিষদের প্রশাসক আখতারউজ্জামান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, ‘আশি, নব্বই বা সত্তর দশকের যাঁরা এখানে উপস্থিত আছেন, তাঁরা কিন্তু জোয়ারে আসেননি, ভাটা লাগলে চলেও যাবেন না। এখনকার ছাত্রলীগের তোমাদের অনুরোধ করি, জিয়া, এরশাদ, খালেদা জিয়ার বিরুদ্ধে যাঁরা লড়াই–সংগ্রাম করেছেন, সেসব নেতাকে মনে রাখতে হবে, সম্মান করতে হবে।’

বিএনপিকে উদ্দেশ করে আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘রাষ্ট্রক্ষমতায় যাওয়ার তিনটি পথ—ভোটযুদ্ধ, গণ–অভ্যুত্থান বা সশস্ত্র যুদ্ধ। বিএনপি একটি নির্বাচন করেছিল। গণ–আন্দোলন করে অভ্যুত্থান ঘটিয়ে মাত্র ১৫ দিনের মাথায় সেই সরকারের পতন ঘটিয়েছিলাম। সশস্ত্র যুদ্ধ করেও রাষ্ট্রক্ষমতায় যাওয়া যায়। ১৯৭১ সালে আমরা বঙ্গবন্ধুর নির্দেশে জীবন বাজি রেখে যুদ্ধ করে রাষ্ট্রক্ষমতায় গিয়েছিলাম। আপনারা কোন পথে যেতে চান আমরা জানি না। যদি মনে করে থাকেন, বহির্বিশ্বের কোনো প্রভু আপনাদের ক্ষমতায় বসিয়ে দিয়ে যাবে, তাহলে দিবাস্বপ্ন দেখছেন।’

আওয়ামী লীগের এ নেতা বলেন, আওয়ামী লীগ, ছাত্রলীগের জন্ম হয়েছিল মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। ক্ষমতার জন্য জন্ম হয়নি।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button