আন্তর্জাতিক

এক হাজার কর্মী ছাঁটাই করবে বিবিসি

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : এক হাজার কর্মী ছাঁটায়ের সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন (বিবিসি)। স্থানীয় সময় বৃহস্পতিবার যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যমটি জানায়, প্রথাগত সম্প্রচার মাধ্যম থেকে ডিজিটাল মাধ্যমে রূপান্তরে অগ্রাধিকার দিতে এবং আর্থিক সংকট মোকাবেলার করতে এমন সিদ্ধান্ত নিচ্ছে তারা। চাকরি ছাঁটাইসহ প্রথম পর্যায়ের পরিবর্তনগুলো এক বছরে প্রতিষ্ঠানটি ৬৩ কোটি ডলার সাশ্রয় করবে।

বিবিসি বলেছে, ‘ডিজিটালি-ফাস্ট পাবলিক সার্ভিস মিডিয়া’ গঠনের লক্ষে তারা আধুনিক বিশ্বের সাথে ধাপে ধাপে তাদের পদক্ষেপের পরিবর্তন আনবে। শ্রোতাদের চাহিদাকে গুরুত্ব দিয়ে তাদের পছন্দের বিষয়বস্তু তুলে ধরা হবে এ সংবাদমাধ্যমে। বিবিসি ওয়াল্ডকে যুক্তরাষ্ট্র এবং বহিঃর্বিশ্বে ২৪ ঘণ্টার একক একটি নিউজ চ্যানেল হিসেবে গড়ে তোলা হবে। বিশ্বের বিভিন্ন ভাষায় পরিষেবাগুলো একটি একক ডিজিটাল ওয়াল্ড সার্ভিসে পরিণত করায় শিশুদের চ্যানেল সিবিবিসি, বিবিসি ফোর এবং রেডিও ফোর এক্সট্রাসহ চ্যানেলগুলোর প্রথাগত সম্প্রচার বন্ধ হয়ে যাবে।

বিবিসির মহাপরিচালক টিম ডেভি জানান, বিবিসি এমন নতুন ও বৈশ্বিক ডিজিটাল মিডিয়া সংস্থায় রূপান্তরিত হবে, যা আগে কখনো দেখা যায়নি। তিনি কর্মীদের বলেন, রূপান্তর প্রক্রিয়া দ্রুততর করতে হবে এবং আমাদের চারপাশের বাজারে বিশাল পরিবর্তনগুলোকে ধারণ করতে হবে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button