আন্তর্জাতিকআলোচিত

নিজেদের ছোড়া ক্ষেপণাস্ত্র ধ্বংস করল ইসরাইলের আয়রন ডোম

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : দখলদার ইসরাইলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘আয়রন ডোম’-এর দু’টি ইউনিট ভুলক্রমে পরস্পরের ছোড়া ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে।

ইরানের আইআরআইবি বার্তা সংস্থা জানিয়েছে, আয়রন ডোমের এই দু’টি ইউনিটের অবস্থান ছিল কাছাকাছি। হঠাতই উভয় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা থেকে ক্ষেপণাস্ত্র বের হতে শুরু করে। শত্রু পক্ষের রকেট ভেবে একে অপরের ক্ষেপণাস্ত্রকে আঘাত করে তা ধ্বংস করে দেয়। এই ঘটনাকে আয়রন ডোমের বড় ধরণের কারিগরি ত্রুটি হিসেবে গণ্য করা হচ্ছে। এই ঘটনার ছবি রয়েছে এই বার্তা সংস্থার কাছে।

গাজা থেকে যখন ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা ইসরাইলের দিকে রকেট নিক্ষেপ করছে তখন এই খবর এলো। গতকাল গাজা থেকে ছোড়া কাতিউশা রকেট মোকাবেলা করতে ব্যর্থ হয় ইসরাইলি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম।

ইসরাইলের যুুদ্ধ মন্ত্রণালয় বলেছে, সেদেরুত শহরের কাছে একটি বাড়িতে ফিলিস্তিনি রকেট আঘাত হেনেছে। মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদ ও এর আশেপাশের এলাকায় হামলা বাড়িয়ে দিয়েছে ইসরাইলি বাহিনী। এর প্রতিবাদে গাজা থেকে রকেট নিক্ষেপের ঘটনাও ঘটেছে।

এছাড়া দখলদার ইসরাইলি বাহিনী গাজায় বিমান হামলা চালিয়েছে। আজও বিমান হামলা হয়েছে। ফিলিস্তিনিরা ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রের সাহায্যে ইসরাইলি বিমান ধ্বংসের চেষ্টা চালিয়েছে। ফিলিস্তিনিরা ক্ষেপণাস্ত্র ছোড়ার পর দখলদারেরা বিমান নিয়ে দ্রুত গাজার আকাশ ত্যাগ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button