আন্তর্জাতিকআলোচিত

হিজাব পরায় ঢুকতে বাধা, বাহরাইনে বন্ধ করা হলো ভারতীয় রেস্টুরেন্ট

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : বাহরাইনের রাজধানী মানামা’র একটি ভারতীয় রেস্টুরেন্ট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা এক নারীকে হিজাব পরার কারণে রেস্টুরেন্টে ঢুকতে দেয়নি। ঘটনার একটি ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এরপরই বিষয়টি নিয়ে দেশটির নেটিজেনদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। ঘটনাটি কর্তৃপক্ষের নজরে এলে তারা ওই রেস্টুরেন্টটি বন্ধ করার নির্দেশ দিয়েছে।

মিডল ইস্ট মনিটরের খবরে জানানো হয়েছে, গত শুক্রবার ওই নারীর এক বন্ধু ভিডিওটি সামাজিক মাধ্যমে আপলোড করে। তিনি জানান, ল্যানটার্নস নামের একটি রেস্টুরেন্ট তার বন্ধুকে প্রবেশ করতে দেয়নি কারণ তিনি হিজাব পরে ছিলেন। বিষয়টিকে তিনি অবিশ্বাস্য বলে বর্ণনা করেন। তিনি আরও বলেন, আমরা একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে বাস করি।
তাই রেস্টুরেন্টদের অবশ্যই এ ধরণের সিদ্ধান্ত নেয়া উচিৎ নয়।

নেট দুনিয়ায় প্রতিবাদের ভিত্তিতে এ নিয়ে তদন্ত চালু করেছে বাহরাইনের বাহরাইন পর্যটন ও প্রদর্শনী কর্তৃপক্ষ। একইসঙ্গে তারা সকল রেস্টুরেন্টকে নির্দেশ দিয়েছে যাতে তারা দেশের আইন ও নীতি মেনে চলে। এক বিবৃতিতে কর্তৃপক্ষ জানায়, আমাদের নাগরিকদের বিরুদ্ধে যে কোনো ধরণের বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধে আমরা।

ওই রেস্টুরেন্টের দায়িত্বে থাকা ব্যবস্থাপককে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এছাড়া তাকে বরখাস্ত করার বিষয়টিও নিশ্চিত করেছে রেস্টুরেন্টটি। শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি বিবৃতি দিয়েছে দ্য ল্যান্টার্নস।

এতে বলা হয়, এই রেস্টুরেন্টে সকল মানুষ স্বাগত। গত ৩৫ বছর ধরে আমরা সকল জাতির মানুষকে সেবা দিয়ে আসছি। এখানে যে কোনো মানুষ তার পরিবার নিয়ে এসে খেতে পারেন এবং একদম বাড়ির মতো পরিবেশ পেতে পারেন। কিন্তু আমাদের এক ব্যবস্থাপক একটি ভুল করেছেন এবং এ জন্য তাকে বরখাস্ত করা হয়েছে। তিনি যা করেছেন তা আমাদেরকে উপস্থাপন করে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button