খেলাধুলা

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ঐতিহাসিক সিরিজ জয় বাংলাদেশের

গাজীপুর কণ্ঠ, খেলাধুলা ডেস্ক : প্রথম ওয়ানডে জেতায় বিশ্বাস দৃঢ় হয়েছিল। যাতে সিরিজ জয়ের আত্মবিশ্বাস তৈরি হয় গভীরভাবে। মেহেদী হাসান মিরাজ আগের দিন তেমনটাই বলে গিয়েছিলেন। তাই বলে সাফল্য এভাবে ধরা দেবে, মিরাজ তো দূরে থাক, কারোর ভাবনাতেই আসার কথা নয়! কিন্তু হলো তা-ই। দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে ইতিহাস লিখলো বাংলাদেশ। প্রোটিয়াদের ৯ উইকেটে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ঐতিহাসিক সিরিজ জয় বাংলাদেশের তাদের মাঠে প্রথমবার সিরিজ জয়ের উৎসব করলো তামিম ইকবালরা।

বুধবার সেঞ্চুরিয়নের তৃতীয় ও শেষ ওয়ানডে ছিল সিরিজ নির্ধারণী ম্যাচ। প্রথম দুই ম্যাচ দুই দল একটি করে জেতায় ‘ফাইনালে’ রূপ নিয়েছিল লড়াইটি। যেখানে বাংলাদেশের একক আধিপত্য। ব্যাটিং-বোলিংয়ে আক্ষরিক অর্থেই প্রোটিয়াদের নিয়ে খেলেছে লাল-সবুজ জার্সিধারীরা। প্রথমে তাসকিন আহমেদের তোপে ৩৭ ওভারে ১৫৪ রানে অলআউট করে দক্ষিণ আফ্রিকা। পরে ব্যাট হাতে শাসন করে ২৬.৩ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

সিরিজ জয় তো দূরের কথা, এই সিরিজের আগে কখনও দক্ষিণ আফ্রিকার মাটিতে কোনও ফরম্যাটে কোনও জয় ছিল না বাংলাদেশের। এবারের মিশনে সেঞ্চুরিয়নের প্রথম ম্যাচেই ইতিহাস নতুন করে লিখে তামিমরা। দক্ষিণ আফ্রিকায় প্রথম জয় পায় সেঞ্চুরিয়নের ওয়ানডে দিয়ে। কিন্তু পরের ম্যাচে ওয়ান্ডারার্সে খেই হারালে প্রোটিয়ারা সমতা ফেরায় সিরিজে। আজ সেই সেঞ্চুরিয়নে ফিরে দাপুটে পারফরম্যান্সে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে শেষ করলো বাংলাদেশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button