গাজীপুরজেলা প্রশাসন

গাজীপুরে যোগদান করলেন নতুন ডিসি আনিসুর রহমান

গাজীপুর কণ্ঠ ডেস্ক : গাজীপুরের নতুন জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেছেন আনিসুর রহমান।

শনিবার (১৫ জানুয়ারী) সদ্য বিদায়ী জেলা প্রশাসক (যুগ্ম-সচিব) এস. এম. তরিকুল ইসলাম (৬৮৭২) দ্বায়িত্বভার অর্পণ করেন এবং সদ্য যোগদানকারী জেলা প্রশাসক আনিসুর রহমান দায়িত্ব গ্রহণ করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন গাজীপুর শাখার আয়োজনে গাজীপুর সার্কিট হাউজে বিদায়ী জেলা প্রশাসক এস. এম. তরিকুল ইসলামের বিদায় সংবর্ধনা ও নবাগত জেলা প্রশাসক আনিসুর রহমানের দায়িত্ব গ্রহণ উপলক্ষ্যে বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

একই সঙ্গে গাজীপুর লেডিস ক্লাব ও গাজীপুর জেলা মহিলা ক্রীড়া সংস্থার বিদায়ী সভাপতি ইসরাত জিনাতকে বিদায় সংবর্ধনা এবং গাজীপুর লেডিস ক্লাব ও গাজীপুর জেলা মহিলা ক্রীড়া সংস্থার নবাগত সভাপতি নিঝুম বিন্দিয়াকে বরণ করা হয়েছে।

সদ্য যোগদানকৃত ডিসি আনিসুর রহমান সর্বশেষ প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক-১ হিসেবে কর্মরত ছিলেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত ৫ জানুয়ারি (বুধবার) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এস. এম. তরিকুল ইসলামকে (৬৮৭২) প্রেষণে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীনস্থ ‘বাংলাদেশ সার্ভিসেস লিমিটেড’-এর সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়।”

এছাড়াও একইদিন অপর এক প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব কে. এম. আল-আমীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক-১ আনিসুর রহমানকে (১৫৫০৪) গাজীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়।

জানা গেছে, এর আগে ২০২১ সালের ২৯ অক্টোবর (শুক্রবার) গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস. এম. তরিকুল ইসলামকে যুগ্মসচিব পদে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

(বিসিএস) ২০ তম ব্যাচের কর্মকর্তা এস. এম. তরিকুল ইসলাম ২০১৯ সালের ২৩ জুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে গাজীপুরে যোগদান করেছিল।

উল্লেখ্য: উপসচিব পদমর্যাদার কর্মকর্তা আনিসুর রহমান সর্বশেষ প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক-১ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি উপসচিব হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। ২০১৮ সালের ২০ ফেব্রুয়ারি তিনি উপসচিব হিসেবে পদোন্নতি পান। এর আগে তিনি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে কাপাসিয়া উপজেলায় দায়িত্ব পালন করেছেন।

তাঁর নিজ জেলা গোপালগঞ্জ।

 

আরো জানতে………

গাজীপুরের নতুন ডিসি আনিসুর রহমান

গাজীপুরের ডিসি তরিকুল ইসলামকে ‘বাংলাদেশ সার্ভিসেস লি:’-এর সচিব পদে নিয়োগ

পদোন্নতি পেয়ে যুগ্মসচিব হলেন গাজীপুরের ডিসি তরিকুল ইসলাম

জেলা প্রশাসক হিসেবে গাজীপুরে যোগদান করেছেন এস. এম. তরিকুল ইসলাম

গাজীপুরের নতুন ডিসি এস. এম. তরিকুল ইসলাম

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button