গাজীপুরগাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের প্রথম বোর্ড সভা অনুষ্ঠিত

গাজীপুর কণ্ঠ ডেস্ক : গাজীপুর ও পাশের এলাকা সমন্বয়ে আধুনিক, সুপরিকল্পিত শিল্প ও আকর্ষণীয় পর্যটন নগরী গড়ে তুলতে নবগঠিত গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের প্রথম বোর্ড সভা বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. হেমায়েত হোসেন।

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০২০ অনুযায়ী পদাধিকারবলে নির্ধারিত বোর্ড সদস্যদের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের এখতিয়ারাধীন এলাকা নির্ধারণ, মহাপরিকল্পনা প্রণয়ন, অর্গানোগ্রামের খসড়া, নিয়োগবিধি ও প্রবিধানমালা প্রণয়নে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া কর্তৃপক্ষের কার্যক্রম সম্পাদনের লক্ষ্যে অস্থায়ী কার্যালয় হিসেবে একটি অফিস ভাড়া নেয়া এবং স্থায়ী কার্যালয় হিসেবে সুবিধাজনক স্থানে ভবন নির্মাণের প্রস্তাব যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠানোর সিদ্ধান্ত হয়।

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের প্রথম এ বোর্ড সভায় গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শংকর কুমার মালো, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব নায়লা আহমেদ, লুত্ফুন নাহার, মোজাম্মেল হোসেন খান, ভূমি মন্ত্রণালয়ের উপসচিব এমএম আরিফ পাশা, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো. মোসলেহ উদ্দিন হাসান, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার গাজীপুরের প্রতিনিধি মোসাঃ নাসরীন পারভীন ও মোহাম্মদ ইলতুৎ মিশ, গাজীপুর সিটি করপোরেশনের প্রতিনিধি এবিএম এহসানুল মামুনসহ পদাধিকারবলে নির্ধারিত বোর্ড সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় গাজীপুর চেম্বার অব কমার্সের সভাপতি মো. আনোয়ার সা’দাত ও সাংবাদিক আতাউর রহমান অংশ নেন।

 

আরো জানতে……..

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন হেমায়েত হোসেন

সংসদে ‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ বিল-২০২০’ পাস

‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ বিল ২০২০’ চূড়ান্ত করতে সংসদীয় কমিটি’র মতামত

‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ বিল-২০২০’ সংসদে উত্থাপন

‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০১৯’ এর খসড়ার অনুমোদন

‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০১৯’ এর খসড়া নীতিগত অনুমোদন

‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ’ হচ্ছে দেশের ষষ্ঠ উন্নয়ন কর্তৃপক্ষ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button