গাজীপুরজেলা প্রশাসন

কালীগঞ্জের নতুন ইউএনও আসসাদিকজামান

গাজীপুর কণ্ঠ ডেস্ক : কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে মো: আসসাদিকজামানকে পদায়ন করা হয়েছে।

সম্প্রতি ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

(বিসিএস) ৩৩তম ব্যাচের কর্মকর্তা মো: আসসাদিকজামান (১৭৪২৭) বর্তমানে কিশোরগঞ্জের নিকলি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে কর্মরত রয়েছেন।

জানা গেছে, গত ২৮ অক্টোবর ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) এ. কে. এম. মাসুদুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে কিশোরগঞ্জের নিকলি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: আসসাদিকজামানকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কালীগঞ্জে পদায়ন করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মো: আসসাদিকজামান ২০১৪ সালের ৭ আগস্ট সহকারী কমিশনার হিসেবে চাকুরিতে যোগদান করেন। পরবর্তীতে তিনি সহকারী কমিশনার হিসেবে বরিশালের পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ২০১৭ সালের ২২ মে পর্যন্ত দায়িত্ব পালন করেন। এরপর ২৩ মে থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয়ে দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পদোন্নতি পেয়ে ২০১৭ সালের ৫ নভেম্বর থেকে ২০১৯ সালের ৩১ অক্টোবর পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নরসিংদী জেলার মনোরদী উপজেলায় দায়িত্ব পালন করেন।

মো: আসসাদিকজামান ২০১৯ সালে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে পদোন্নতি পান। এরপর ২০১৯ সলের ১২ নভেম্বর নরসিংদীর জেলা প্রশাসকের কার্যালয়ে রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) হিসেবে যোগদান করে ২০২১ সালের ৫ মে পর্যন্ত দায়িত্ব পালন করেন।

তিনি ২০২১ সালের ৯ মে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে কিশোরগঞ্জের নিকলি উপজেলায় যোগদান করেন।

তিনি ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলার বাসিন্দা।

মো: আসসাদিকজামান কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী  সাদিকের  স্থলাভিষিক্ত হবেন।

উল্লেখ্য: গত ১০ অক্টোবর (রোববার) জনপ্রশাসন মন্ত্রণালয়ের (প্রেষণ-০২ শাখা) উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিককে প্রেষণে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

শিবলী সাদিক উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে কালীগঞ্জে যোগদানের পর অবৈধ দখলদারদের উচ্ছেদ করে সরকারি জমি দখলমুক্ত করাসহ উন্নয়নমূলক অনেক কাজ করে প্রশংসিত হয়েছেন।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো, কালীগঞ্জ বাসস্ট্যান্ডে সরকারি সম্পত্তি ‘দখল মুক্ত’ করা, কালীগঞ্জ আর আর এন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে মেলা ও হাট বন্ধ করে খেলার জন্য উন্মুক্ত করে দেয়া, অবৈধ ব্যাটারি ফ্যাক্টরি বন্ধ করা, কালীগঞ্জে চিকিৎসক ও রোগীর সুরক্ষায় ‘করোনা ভাইরাস নমুনা সংগ্রহ বুথ’ স্থাপন করা, প্রবাসী নাঈম আহমেদের দেয়া উপহার ‘জীবাণুনাশক টানেল’  কালীগঞ্জ উপজেলা ভূমি অফিসে স্থাপন করা, কালীগঞ্জে আবুল খায়ের গ্রুপের দখলে থাকা ‘সরকারি হালট’ দখলমুক্ত করা, কালীগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার ও স্বাধীনতা স্তম্ভ নির্মাণ, বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন, ঈশা খাঁ’র আধুনিক সমাধিস্থ নির্মাণশিক্ষার প্রসারে কোটি টাকা ব্যয়ে ‘কালীগঞ্জ কেন্দ্রীয় পাঠাগার’ নির্মাণসহ অসংখ্য উন্নয়নমূলক কাজ করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক।

‘কালীগঞ্জ কেন্দ্রীয় পাঠাগার’ উদ্বোধন করলেন মেহের আফরোজ চুমকি

আরো জানতে…..

দুদকের উপপরিচালক হলেন কালীগঞ্জের ইউএনও শিবলী সাদিক

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button