গাজীপুর

গাজীপুরে পরিমাপে কারচুপি, তিন পেট্রল পাম্পকে ৪ লাখ টাকা জরিমানা

গাজীপুর কণ্ঠ ডেস্ক : পরিমাপে কারচুপির অপরাধে গাজীপুরের তিনটি পেট্রল পাম্পকে চার লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

রোববার (২৯ আগস্ট) চান্দনা চৌরাস্তা, ভোগরা এবং কড্ডা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, চান্দনা চৌরাস্তা এলাকায় র‌্যাব-১ ও বিএসটিআইয়ের যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মেসার্স কে চৌধুরী অ্যান্ড কোম্পানির জ্বালানি তেল পরিমাপে একটি পেট্রল ও একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ১০০ ও ৯০ মিলিলিটার কম পাওয়া যায়। এছাড়া পাম্পটির আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও, একই অভিযানে ভোগরা এলাকায় মুকুল ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে একটি অকটেন ও একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৩৮০ ও ৪১০ মিলিলিটার কম দেয়ায় ৫০ হাজার টাকা এবং কড্ডা এলাকার মেসার্স রিয়াজ অ্যান্ড কোং সিএনজি ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে একটি অকটেন ও দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৭১০, ৫৯০ ও ৪৭০ মিলিলিটার কম দেয়ায় এবং আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় ২ লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button