গাজীপুর

গাজীপুরে জুলাই মাসে ৯৮ জনের মৃত্যু, শনাক্ত ৬ হাজার ৬১ জন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : গাজীপুরে জুলাই মাসে মোট ১৪ হাজার ৪৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ সময়ের মধ্যে করোনা শনাক্ত হয়ে মারা গেছেন ৯৮ জন। আর এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৬১ জনের।

১ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত প্রাপ্ত তথ্যের পরিসংখ্যান এটি।

আগের মাসের তুলনায় জুলাইয়ে শনাক্ত এবং মৃত্যু বেড়েছে প্রায় কয়েক গুণ।

রোববার (১ আগস্ট) পর্যন্ত গাজীপুর সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্যের পরিসংখ্যান থেকে জানা যায়, ”এ পর্যন্ত গাজীপুরের মোট ১ লাখ ৫ হাজার ৪৮৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে করোনা সংক্রমণ শনাক্তের সংখ্যা ১৮ হাজার ৭৪৭ জন। তাঁদের মধ্যে মারা গেছেন মোট ৩৩২ জন। মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ৭৫৩ জন।”

আরো জানা যায়, ”এখন পর্যন্ত সর্বাধিক কোভিড-১৯ শনাক্ত হয়েছে সদরে (মহানগর) ১১ হাজার ৫০৯ জন। এছাড়াও শ্রীপুরে ২৪২২ জন, কালিয়াকৈরে ১৯১৪ জন, কাপাসিয়ায় ১৫৩০ জন এবং কালীগঞ্জে ১৩৭২ জন।”

”আর ১ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত গাজীপুরের মোট ১৪ হাজার ৪৭৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। ১ জুলাই মোট শনাক্তের সংখ্যা ছিলো ১২ হাজার ৬৮৬ জন। ১ আগস্ট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৪৭ জন। ১ জুলাই মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৪২ জন। যা পহেলা আগস্ট পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে ৩৪০ জন।”

”সে হিসেবে জুলাই মাসে মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৬১ জন। আর এ সময়ে মারা গেছেন মোট ৯৮ জন।”

”১ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৪৬২ জন।”

জানা গেছে, গাজীপুরে জুনের ত্রিশ দিনে মোট ৮ হাজার ৩১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। ওই সময়ে করোনা শনাক্ত হয়ে মারা গিয়েছিল ২৭ জন। আর করোনা শনাক্ত হয়েছিল ১ হাজার ৩৯৮ জনের।

এক মাসের ব্যবধান শনাক্ত এবং মৃত্যু বেড়েছে প্রায় কয়েক গুণ।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, ”২৪ ঘণ্টার হিসাবে ১ জুলাই মৃত্যু হয়েছে ২ জন, ২ জুলাই ২ জন, ৩ জুলাই ২ জন, ৪ জুলাই ৩ জন, ৫ জুলাই ৪ জন, ৬ জুলাই ৩ জন, ৮ জুলাই ৩ জন, ৯ জুলাই ৫ জন, ১০ জুলাই ৩ জন, ১১ জুলাই ২ জন, ১২ জুলাই ৫ জন, ১৩ জুলাই ৩ জন, ১৫ জুলাই ৩ জন, ১৬ জুলাই ২ জন, ১৭ জুলাই ১০ জন, ১৮ জুলাই ৫ জন, ১৯ জুলাই ৫ জন, ২০ জুলাই ২ জন, ২২ জুলাই ৩ জন, ২৩ জুলাই ৫ জন, ২৪ জুলাই ১ জন, ২৫ জুলাই ৩ জন, ২৬ জুলাই ৭ জন, ২৭ জুলাই ৩ জন, ২৮ জুলাই ৬ জন, ২৯ জুলাই ২ জন, ৩০ জুলাই ২ জন এবং ৩১ জুলাই ২ জন মারা গেছেন।”

”১ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত পর্যন্ত সর্বাধিক কোভিড-১৯ শনাক্ত হয়েছে সদরে (মহানগর) ৩২৫৬ জন। এছাড়াও শ্রীপুরে ১০১৬ জন, কাপাসিয়ায় ৭১৪ জন, কালিয়াকৈরে ৫৯৬ জন এবং কালীগঞ্জে ৪৭৯ জন।”

 

আরো জানতে…….

গাজীপুরে জুনের ত্রিশ দিনে ২৭ জনের মৃত্যু, শনাক্ত ২ হাজার ৫৩৮ জন

 

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button