আলোচিতসারাদেশ

পাসপোর্ট অধিদপ্তরের উপ-সহকারী পরিচালক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

গাজীপুর কণ্ঠ ডেস্ক : প্রায় সাড়ে তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পাসপোর্ট অধিদপ্তরের উপ-সহকারী পরিচালক মোতালেব হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে (দুদক)।

বুধবার (৩০ জুন) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য গোপন এবং জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন ও দখলের অভিযোগে দুদক এই মামলা দায়ের করে দুদক।

দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. আবুবকর সিদ্দিক বাদী হয়ে বুধবার মামলাটি দায়ের করেন (দুদক সজেকা ঢাকা-১, মামলা নং-২০)।

মামলায় বিবরণী থেকে জানা যায়, আসামি মো. মোতালেব হোসেন সম্পদ অর্জনের তথ্য গোপন এবং তার জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত ৪১ লাখ ২৩ হাজার ৩৮৯ টাকার সম্পদ অর্জন ও দখলে রাখার দায়ে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় একটি নিয়মিত মামলা করেছে কমিশন।

একই সঙ্গে মো. আবুবকর সিদ্দিক বাদী হয়ে অপর একটি মামলা (দুদক সজেকা ঢাকা-১, মামলা নং-২১) দায়ের করেন। মামলায় বিবরণী থেকে জানা যায় আসামি ইসরাত জাহান, স্বামী. মো. মোতালেব হোসেন, গত ০৮/১০/২০০৯ হতে ৩০/৬/২০২০ তারিখ পর্যন্ত তার অর্জিত ৩,০৮,১০,০৫৭/- টাকার সম্পদের মধ্যে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৯৯,৯৮,২৫৬/- (নিরানব্বই লক্ষ আটানব্বই হাজার দুইশত ছাপ্পান্ন) টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং তার জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত ৩,০৮,১০,০৫৭/- (তিন কোটি আট লাখ দশ হাজার সাতান্ন) টাকার সম্পদ অর্জন ও দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এ অবস্থায়, আসামি ইসরাত জাহান, স্বামী. মো. মোতালেব হোসেন, এর বিরুদ্ধে সম্পদ অর্জনের তথ্য গোপন এবং জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত ৩,০৮,১০,০৫৭/- (তিন কোটি আট লক্ষ দশ হাজার সাতান্ন) টাকার সম্পদ অর্জন ও দখলে রাখার দায়ে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় একটি নিয়মিত মামলা করেছে কমিশন।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button