আলোচিতসারাদেশ

উদ্ধার করা ফে‌ন্সি‌ডিল বি‌ক্রি: এএস‌পিসহ ৩ পু‌লিশ কর্মকর্তা প্রত্যাহার

গাজীপুর কণ্ঠ ডেস্ক : ফেনসিডিল বিক্রি করে দেওয়ার ঘটনায় শিবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপারসহ ৩ পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) বিকেলে পুলিশ হেডকোয়ার্টাস থেকে শিবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপারকে প্রত‌্যাহার সংক্রান্ত একটি আদেশ বগুড়ার পুলিশ সুপারের কার্যালয়ে পৌঁছেছে।

পুলিশ সুপার আলী আশরাফ ভুইয়া এই তথ‌্য নিশ্চিত করেছেন।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনে শিবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকীকে প্রত্যাহার করে বরিশাল রেঞ্জ অফিসে সংযুক্ত করা হয়েছে।

এর আগে, দুপুরে এই ঘটনায় পু‌লিশ সুপা‌রের আদে‌শে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পুলিশ পরিদর্শক) শাহীনউজ্জামান ও মামলার বাদী এসআই সুজাউদ্দৌলাকে প্রত্যাহার করা হয়।

পুলিশ জানায়, গত ৩ এপ্রিল রাতে বগুড়া-রংপুর মহাসড়কে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশি করেন মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা। চেকপোস্টে নেতৃত্ব দেন শিবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকী।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশ সদস্যরা জানান, যানবাহন তল্লাশিকালে ঢাকাগামী বাস খালেক পরিবহন থেকে নাজিম নামের এক ব্যক্তিকে ৫০ বোতল এবং পিংকি পরিবহন নামের বাস থেকে সাইফুল ইসলাম নামের একজনকে ১৯৮ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। এ ঘটনায় মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রে উপ-পরিদর্শক (এসআই) সুজাউদ্দৌলা বাদী হয়ে দুটি মামলা দায়ের করেন।

পিংকি পরিবহন থেকে উদ্ধার করা ১৯৮ বোতল ফেনসিডিলের জায়গায় ১১০ বোতল জব্দ দেখিয়ে সাইফুলের নামে মামলা দেওয়া হয়। অভিযোগ উঠেছে বাকি ৮৮ বোতল ফেনসিডিল সোর্সের মাধ্যমে বিক্রি করে দেন পুলিশের এক কর্মকর্তা। অভিযোগের পরিপ্রেক্ষিতে বগুড়ার পুলিশ সুপার মামলা দুটি ডিবিতে স্থানান্তরের আদেশ দেন।

এছাড়া, পুলিশ সুপার গত ২০ এপ্রিল মোকামতলা পুলিশ তদন্তকেন্দ্রে উপস্থিত হয়ে ফেনসিডিল উদ্ধারের সময় উপস্থিত থাকা পুলিশ সদস্য ছাড়াও মামলার সাক্ষীদের জিজ্ঞাসাবাদ করেছেন।

 

সূত্র: রাইজিংবিডি

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button