আলোচিতসারাদেশ

ভিপি নূরকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টার অভিযোগ

গাজীপুর কণ্ঠ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নূরকে রবিবার সন্ধ্যার পর বাড্ডা এলাকা থেকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে, ডিবি পুলিশ এই অভিযোগ অস্বীকার করেছে।

রবিবার রাত ৮টার দিকে স্বল্পসময়ের জন্য নিজের ফেসবুকে লাইভে এসে নুরুল হক নূর জানান, গুলশানে আইনজীবীদের সঙ্গে বৈঠক করে বাড্ডার দিকে ফিরছিলেন তিনি। এসময় যানজটে গাড়ি খুব আস্তে আস্তে চলছিল। তখন একজন ড্রাইভারকে নামিয়ে দিয়ে গাড়ির সিটে বসে তাকে অপহরণের চেষ্টা করে। তখন দ্রুত তিনি গাড়ি থেকে নেমে প্রাণ আরএফএলের শো-রুমে আশ্রয় নেন।

ফেসবুক লাইভে দেয়া যায়, সেই শোরুমের মধ্যেও তাকে টানা হেঁচড়া করছেন কয়েকজন ব্যক্তি। নুর তাদের কাছে পরিচয়পত্র দেখতে চান। কিছুক্ষণ ওই ব্যক্তিদের প্রাণ আরএফএলের শো-রুমে ঘুরতেও দেখা গেছে। নূর লাইভে দাবি করেন যে ‘ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আন্দোলন করায় তাকে গুম করার চেষ্ট’ করা হচ্ছে। গোয়েন্দাদের কাছ থেকেই তিনি এই তথ্য জেনেছেন। রবিবারের ঘটনা সেই প্রক্রিয়ারই অংশ বলেও দাবি করেন তিনি।

নূরকে গ্রেপ্তার বা আটকের কোন চেষ্টা করা হয়েছে কিনা জানতে চাইলে ডিবি প্রধান ঢাকা মেট্টোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, ‘‘নূরকে আটক বা গ্রেপ্তারের কোন নির্দেশনা তাদের নেই।”

তবে তিনি দাবি করেন যে নূর বিভিন্ন আসামিকে নিয়ে ঘুরে বেড়ায়। তাদের অনেক সময় গ্রেপ্তার করতে গেলে নূর লাইভে এসে এসব কথা বলেন।

রবিবার সন্ধ্যায় এমন কোন চেষ্টা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘‘ডিবির অনেক টিম এখন বিভিন্ন জায়গায় কাজ করছে, ফলে সুনির্দিষ্ট করে বলা মুশকিল।”

 

সূত্র: ডয়চে ভেলে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button