গাজীপুরসংবাদ বিজ্ঞপ্তি

ড্রাগ লাইসেন্স ছাড়াই ঔষধ ব্যবসা: ৫০ হাজার টাকা জরিমানা ও ৭ দিনের কারাদণ্ড

গাজীপুর কণ্ঠ ডেস্ক : ড্রাগ লাইসেন্স ছাড়াই ঔষধ ব্যবসা চালানোর অভিযোগে জেলা শহরের জোড় পুকুর থেকে শিববাড়ি পর্যন্ত এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে তিন দোকান মালিককে মোট ৫০ টাকা জরিমানা ও এক দোকান মালিককে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন জেলা প্রশাসন।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন বলেন, ”জেলা শহরের জোড়পুকুর মোড়ে ‘জরুরী ঔষধালয়’ নামক একটি ফার্মেসিতে অভিযান পরিচালনা করে প্রচুর নকল ওষুধ, নকল স্যানিটাইজার, নকল কনট্রাসেপ্টিভ, নকল স্যানিটারি ন্যাপকিন, আনরেজিস্টার্ড ওষুধ পাওয়া যায়। এছাড়াও ড্রাগ লাইসেন্স ছাড়াই দোকান মালিক ঔষধ ব্যবসা করছিলো। তাৎক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনা করে ‘দি ড্রাগস অ্যাক্ট ১৯৪০’ অনুযায়ী দোকান মালিক আনিসুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা এবং ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপরদিকে জোড়পুকুর মোড় সংলগ্ন এলাকায় ‘লিমা হোমিও হল’ এ ড্রাগ লাইসেন্স না থাকায় একই আইনে ১০ হাজার জরিমানা করা হয়েছে।

এছাড়াও শিববাড়ি রেলগেইট সংলগ্ন এলাকায় ড্রাগ লাইসেন্স ছাড়াই ‘জয় মেডিকেল হল’ ব্যবসা পরিচালনা করছিলো। পাশাপাশি সরকার কর্তৃক নিষিদ্ধ ও আনরেজিস্টার্ড ওষুধ বিক্রির অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে ‘দি ড্রাগস অ্যাক্ট ১৯৪০’ অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button