আলোচিত

মামলার আলামত নষ্টের অভিযোগে রূপগঞ্জ থানার ওসি এম এ হককে প্রত্যাহার

গাজীপুর কণ্ঠ ডেস্ক : মামলার আলামত নষ্ট ও আদালতে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল হককে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুনুর রশিদের নির্দেশে রূপগঞ্জ থানা থেকে তাকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

তার পরিবর্তে রূপগঞ্জ থানার ইনসপেক্টর তদন্ত মাহমুদুলকে ওসির দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার। জেলা পুলিশের বিশেষ শাখার (মিডিয়া) পরিদর্শক মো. সাজ্জাদ রোমন মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, গত বছরের ২২ মে আড়াইহাজার থানার সাতগ্রাম ইউনিয়নের শিমুলতলীর দেবই এলাকায় র‌্যাব-১ এর সঙ্গে বন্দুকযুদ্ধে বাচ্চু খান নামে এক মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়। সে গাজীপুরের টঙ্গী এলাকার আশরাফ খানের ছেলে। ওইদিন ঘটনাস্থল থেকে র‌্যাব বাচ্চু খানের ব্যবহৃত নিশাত এক্সট্রেইল জিপগাড়িসহ (ঢাকা মেট্রো-ঘ-১৮-০১১২) ৯ হাজার ৮৩০পিস ইয়াবা ও একটি বিদেশি পিস্তল উদ্ধার করেন। এ ঘটনার পর দিন র‌্যাব-১ এর অফিসার খালেদ হোসেন বাদী হয়ে আড়াইহাজার থানায় মামলা দায়ের করেন। আলামতগুলো থানায় জমা দেন। গত জুলাই মাসে বাচ্চু খানের মা ফুলেছা খাতুন গাড়ি আনতে আড়াইহাজার থানায় গেলে ওসি মোহাম্মদ আব্দুল হক তার কাছে ১০ লাখ টাকা চান। পরে ওসি আব্দুল হক রূপগঞ্জ থানায় বদলি হয়ে যাওবার পর ফুলেছা খাতুন আড়াইহাজার থানায় যান। সেখানে গিয়ে তিনি জানতে পারেন ওসি গাড়িটি সঙ্গে করে নিয়ে গেছেন। তিনি খোঁজ নিয়ে আরও জানতে পারেন গাড়িটি যে শো-রুম থেকে কেনা হয়েছে ওই শো-রুম থেকে ভুয়া কাগজপত্র তৈরি করা হয়েছে। পরে ওসি আদালতে তার মামা শ্বশুর মো. মাসুদ রানাকে ভুয়া মালিক সাজিয়ে গত ২৪ জুলাই গাড়িটি নিজের করে নেন। বিআরটিএ থেকেও রেজিস্ট্রেশন করে নেন। এ ঘটনায় চলতি বছরের ২৮ ফ্রেব্রুয়ারি ফুলেছা খাতুন বাদী হয়ে আমালত নষ্ট করার অভিযোগে চারজনকে আসামি করে ফতুল্লা থানায় একটি মামলা দায়ের করেন। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় মঙ্গলবার বিকেলে পুলিশ সুপারের নির্দেশে রূপগঞ্জ থানার ওসিকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

এ ব্যাপারে জেলা পুলিশের বিশেষ শাখার (মিডিয়া) পরিদর্শক মো.সাজ্জাদ রোমন গণমাধ্যম কর্মীদের জানান, ‘রূপগঞ্জ থানার ওসি মোহাম্মদ আব্দুল হকের বিরুদ্ধে মামলার আলামত নষ্টের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ডিসেম্বরে আড়াইহাজার থানা থেকে রূপগঞ্জ থানায় বদলি করা হয় ওসি মোহাম্মদ আব্দুল হককে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button