খেলাধুলা

সালাহর হ্যাটট্রিকে লিভারপুলের বড় জয়

গাজীপুর কণ্ঠ, খেলাধুলা ডেস্ক : প্রিমিয়ার লিগে জেমস মিলনারের ৫০০তম ম্যাচটিকে স্মরণীয় করে রাখলেন মোহামেদ সালাহ। মূলত তার দুর্দান্ত পারফরম্যান্সেই বোর্নমাউথকে তাদের মাটিতেই ৪-০ ব্যবধানে হারালো লিভারপুল। চার গোলের তিনটিই করেন সালাহ।

মৌসুমে এটি তার প্রথম হ্যাটট্রিক। অন্য গোলটি আসে বিপক্ষ দলের খেলোয়াড়ের পা থেকে।

ম্যাচের শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকে লিভারপুল। গোলও পেয়ে যায় তারা ২৫ মিনিটের মাথায়। ডি বক্সের ভেতর রবার্তো ফিরমিনোর শট বোর্নমাউথ গোলরক্ষক রুখে দিলেও রিবাউন্ড থেকে গোলের সূচনা করেন সালাহ।

প্রথমার্ধে ওই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় লিভারপুল। বিরতি থেকেই ফিরেই আবারো গোল করে বসেন সালাহ। ৪৮ মিনিটে রবার্তো ফিরমিনোর বাড়ানো বলে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন এই মিশরীয় ফুটবলার।

৬৯ মিনিটে বোর্নমাউথ ডিফেন্ডার কর্কের আত্মঘাতী গোলে ০-৩ গোলের লিড পায় লিভারপুল। ৭৭ মিনিটে ম্যাচে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন সালাহ। এবার সেই কর্কের ভুলে বল পেয়ে সেটিকে গোলে পরিণত করেন তিনি।

২০১৪ সালে লুইস সুয়ারেজের পর প্রথম লিভারপুল ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠে হ্যাটট্রিক করলেন তিনি। এ জয়ে ম্যান সিটির থেকে এক ম্যাচ বেশি খেলে এক পয়েন্টের ব্যবধানে লিগের শীর্ষে উঠে আসলো লিভারপুল। ম্যাচ শেষে নিজের ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কারটি জেমস মিলনারের ৫০০তম ম্যাচ উপলক্ষে তাকে উপহার দেন সালাহ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button