গাজীপুর

কালীগঞ্জ সেন্ট্রাল হাসপাতালে ‘নির্ধারিত’ সময়ের আগেই প্রসূতির অপারেশন: শিশুর মৃত্যু

গাজীপুর কণ্ঠ ডেস্ক : সন্তান প্রসবের ‘নির্ধারিত’ সময়ের আগেই কালীগঞ্জের ‘সেন্ট্রাল হাসপাতালে’ সিজারিয়ান অপারেশনের পর এক ছেলে শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৩ অক্টোবর) বিকেল চারটার দিকে এ ঘটনা ঘটেছে।

প্রসূতি আফসানা আক্তার (৩০)। তিনি বক্তারপুর ইউনিয়নের বেরুয়া এলাকার এনামুল কবিরের স্ত্রী।

এনামুল কবির বলেন, আমার স্ত্রী আফসানা আক্তারের সন্তান প্রসবের নির্ধারিত তারিখ ছিলো ৫ নভেম্বর। আজ হঠাৎ করে অসুস্থতা অনুভব করলে দুপুর ১২ টার দিকে কালীগঞ্জের সেন্ট্রাল হাসপাতালে নিয়ে গেলে তাকে ভর্তি করা হয়। এরপর বিকেলে তার সিজারিয়ান করা লাগবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ এবং চিকিৎসক জানান। পরবর্তীতে বিকেল চারটার দিকে সেন্ট্রাল হাসপাতালে তার সিজারিয়ান অপারেশন সম্পূর্ণ করেন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইনি বিভাগের চিকিৎসক সানজিদা পারভিন। এর এক থেকে দুই মিনিটের মধ্যে আমার শিশু সন্তান মারা যায়।

কালীগঞ্জ সেন্ট্রাল হাসপাতালের ব্যবস্থাপক মহিউদ্দিন মিরাজ বলেন, আফসানা আক্তার নামে ওই প্রসূতিকে বিকেল চাটার দিকে হসপাতালে অনার সঙ্গে সঙ্গে তার সিজারিয়ান অপারেশন করেন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে-এর গাইনি বিভাগের চিকিৎসক সানজিদা পারভিন। শিশুর মৃত্যু হয়েছে জানালেও কি কারণে এ ঘটনা ঘটেছে তা জানতে ওই চিকিৎসকের সঙ্গে কথা বলতে বলেন তিনি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে-এর গাইনি বিভাগের চিকিৎসক সানজিদা পারভিনের ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেন নি।

কালীগঞ্জ থানার কর্তব্যরত ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান শুক্রবার (২৩ অক্টোবর) রাত সোয়া আটটার দিকে জানান, কালীগঞ্জ সেন্ট্রাল হাসপাতালে শিশু মৃত্যুর ঘটনার বিষয়ে অবগত আছেন। কিন্তু লিখিত কোন অভিযোগ পাইনি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ বলেন, এ বিষয়ে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button