গাজীপুর

কালীগঞ্জে পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত

গাজীপুর কণ্ঠ ডেস্ক : কালীগঞ্জের স্থানীয় একজনসহ অন্য জেলা থেকে প্রবেশ করেছে এমন আরো ৪ জন করোনাভাইরাস পজেটিভ (আক্রান্ত) শনাক্ত হয়েছে।

নমুনা পরীক্ষার পর রবিবার বিকেলে ওই পাঁচজন করোনাভাইরাস পজেটিভ বলে জানা যায়।

সত্যতা নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শিবলী সাদিক।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, কালীগঞ্জে শনাক্ত রোগীদের মধ্যে একজন মেয়ে বাচ্চা, একজন বৃদ্ধ এবং তিনজন মহিলা রয়েছে। এরমধ্যে করোনাভাইরাস পজেটিভ দু’জন নারায়ণগঞ্জ থেকে এসে কালীগঞ্জ পৌরসভা মুনশুরপুর গ্রামে ও ঢাকা থেকে এসে একজন উত্তর ভাদার্ত্তী এলাকায় এবং নরসিংদী ফেরত একজন বক্তারপুর ইউনিয়নের মাঝুখান গ্রামে করোনা উপসর্গ নিয়ে অবস্থান করছিল। এছাড়াও তুমলিয়া ইউনিয়ন সোম এলাকার স্থানীয় একজন রয়েছে। তাদের মধ্যে করোনা উপসর্গ থাকায় সন্দেহ হলে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর রবিবার বিকেলে তাদের নমুনায় করোনাভাইরাস পজেটিভ রিপোর্ট আসে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শিবলী সাদিক বলেন, করোনা উপসর্গ সন্দেহ হলে করোনাভাইরাস পজেটিভ হওয়া পাঁচ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছিল। রবিবার বিকেলে তাদের নমুনায় করোনাভাইরাস পজেটিভ রিপোর্ট আসে। করোনা আক্রান্ত পাঁচ জনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আইসোলেশন জন্য পাঠানো হয়েছে। এছাড়াও তাদের সংস্পর্শে আসা সকলের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর পাঠানো হবে এবং আক্রান্ত পাঁচজনের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইন করে তাদের বাড়িতে সতর্কতামূলক লাল নিশান টানিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, শনিবার পর্যন্ত ৪০ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিল। তাদের মধ্যে পাঁচজনের রিপোর্ট করোনাভাইরাস পজেটিভ এবং ১৩ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকি ৩২ জনের রিপোর্ট পাওয়া যায় নি।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button