আলোচিতগাজীপুর

গাজীপুরের ২৩ জনসহ সারাদেশে করোনায় আক্রান্ত ১৩৯ জন, মৃত ৪ জন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : গাজীপুরের ২৩ জনসহ সারাদেশে করোনাভাইরাস আক্রান্ত ১৩৯ জন রোগী নতুন করে শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত একদিনে এটিই সবোর্চ্চ সংখ্যক শনাক্ত রোগী। এই নিয়ে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ৬২১ জন।

এদিন মোট ১৩৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার দিক দিয়ে এই সংখ্যাটিও এখন পর্যন্ত সর্বোচ্চ।

মারা গেছেন আরো চার জন। মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪ জনে।

রবিবার (১২ এপ্রিল) দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। এই সময় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে স্বাস্থ্য অধিদফতরের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এই তথ্য জানান।

যারা মারা গেছেন তাদের মধ্যে তিনজন পুরুষ, একজন মহিলা। তাদের বয়স ৩০ থেকে ৪০ এর মধ্যে দুইজন, ৬০ বছর বয়সের মধ্যে একজন, এবং ৭০ থেকে ৮০ বছর বয়সের মধ্যে একজন।

গক ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন তিনজন। সর্বমোট সুস্থ্য হয়েছেনে ৩৯জন। যারা সুস্থ্য হয়েছেন তাদের মধ্যে দুইজন মহিলা এবং একজন পুরুষ। এদের মধ্যে একজন চিকিৎসক রয়েছেন, যিনি সেবা দিতে গিয়ে আক্রান্ত হন।

নতুন করে চারটি জেলায় রোগী শনাক্ত হয়েছে। সব মিলে ৩৫ টি জেলায় শনাক্ত হলো। তবে সবচেয়ে বেশি রোগী ঢাকাতেই।

অপরদিকে ‘আইইডিসিআর’ এর ওয়েবসাইটে প্রকাশিত তালিকা থেকে জানা যায়, সবোর্চ্চ সংখ্যক শনাক্ত রোগী ঢাকা সিটিতে ৩১৩ জন এরপরই রয়েছে নারায়ণগঞ্জ ১০৭ জন এবং তৃতীয় অবস্থানে আছে গাজীপুর মোট ২৩ জন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। এর মধ্যে আজ কালীগঞ্জের ৫ জন এবং কাপাসিয়ার ৬ জন রয়েছে।

এরআগে গাজীপুর সদরের ৮ জন এবং কাপাসিয়ায়র ৩ জন আক্রান্ত হয়েছে।

 

আরো জানতে….

গাজীপুরের সিভিল সার্জনসহ কার্যালয়ের ১৩ জন হোম কোয়ারাইন্টেনে: নমুনা সংগ্রহ

কাপাসিয়ায় ‘ছোঁয়া অ্যাগ্রো’র কর্মী করোনা আক্রান্ত: অ্যাগ্রো লকডাউন

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button