গাজীপুরশিক্ষা

বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির যাত্রা শুরু

গাজীপুর কণ্ঠ ডেস্ক : ভর্তি কার্যক্রমের মধ্য দিয়ে কালিয়াকৈর উপজেলায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি’ শুরু করেছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে দুইটি অনুষদে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

৩০ জানুয়ারি পর্যন্ত দুই বিষয়ের প্রতিটিতে ৫০টি করে মোট ১০০ আসনের বিপরীতে ৮ হাজার ৫০৫ জন শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন, এ বছর প্রথমবারের মতো দুটি অনুষদের অধীনে দুটি বিভাগে স্নাতক পর্যায়ে শিক্ষার্থী ভর্তি করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অনুষদ দুটি হলো- প্রকৌশল অনুষদ এবং শিক্ষা ও গবেষণা অনুষদ।

তিনি জানান, প্রকৌশল অনুষদের অধীনে রয়েছে একটি বিভাগ, ইন্টারনেট অব থিংস (আই ও টি) এবং শিক্ষা ও গবেষণা অনুষদের অধীনে রয়েছে আইসিটি ইন এডুকেশন।

“দুটি বিভাগে মোট ১০০ আসনে শিক্ষার্থী ভর্তির জন্য গত বছরের ২৮ ডিসেম্বর পত্রিকায় এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।”

তিনি জানান, ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদনের সময়সীমার মধ্যে ১১ হাজার ৭১ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করলেও আবেদন ফি জমা দিয়েছেন ৮ হাজার ৫০৫ জন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুনাজ আহমেদ নূর বলেন, একুশ শতকের ডিজিটাল এবং তথ্য যোগাযোগ প্রযুক্তি খাতে বাংলাদেশের তরুণদের চতুর্থ শিল্প-বিপ্লবে নেতৃত্ব দানের উপযোগী করে গড়ে তুলতে ২০১৬ সালের ২৬ জুলাই গাজীপুর জেলার কালিয়াকৈরে দেশের প্রথম ডিজিটাল বিশ্ববিদ্যালয় স্থাপন করার সিদ্ধান্ত নেয় সরকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button