জাতীয়

স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গাজীপুর কণ্ঠ ডেস্ক : নতুন সরকারের মন্ত্রিসভা গঠন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার সাভারের জাতীয় স্মৃতিসৌধে এবং ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্মৃতিসৌধের বেদিতে ফুল দিয়ে ১৯৭১ সালের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। গতকাল সোমবার শেখ হাসিনা টানা তৃতীয় মেয়াদে এবং চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। নবগঠিত মন্ত্রিসভাও গতকালই শপথ নেয়।

প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর ১৯৭১ সালে দেশের জন্য আত্মোৎসর্গ করা সূর্যসন্তানদের প্রতি সম্মান জানিয়ে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। সে সময় সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল রাষ্ট্রীয় সালাম জানায়। বিউগলে করুণ সুর বেজে ওঠে। পরে আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে শেখ হাসিনা নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের নিয়ে জাতীয় স্মৃতিসৌধের বেদিতে আরেকবার ফুল দিয়ে শ্রদ্ধা জানান। প্রধানমন্ত্রীর উপদেষ্টা, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ ও হুইপবৃন্দ, আওয়ামী লীগের সংসদীয় দলের সদস্য ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। শেখ হাসিনা স্মৃতিসৌধের পরিদর্শন বইয়েও সই করেন।

এর আগে সকালে প্রধানমন্ত্রী এবং নবগঠিত মন্ত্রিসভার সদস্যরা রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়। গতকাল প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা এবং তাঁর নবগঠিত ৪৭ সদস্যের মন্ত্রিসভা শপথ নেন। বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত এক রাষ্ট্রীয় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এবং নতুন মন্ত্রিসভার ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী শপথ গ্রহণ করেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এই শপথবাক্য পাঠ করান।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এটাও দেখুন
Close
Back to top button