লাইফস্টাইল

নববর্ষে কী উপহার দেবেন?

গাজীপুর কণ্ঠ ,লাইফস্টাইল ডেস্ক : ২০১৮ সালের শেষ দিন আজ। ২০১৯ সালকে স্বাগত জানানোর সময় এসে গেছে। এ সময় প্রিয়জনের কাছ থেকে উপহার পেতে ও প্রিয়জনকে উপহার দিতে বেশ মজাই লাগে। কিন্তু নতুন বছরে প্রিয়জনকে ঠিক কী উপহার দেবেন, তা নিয়ে অনেকে দ্বিধায় ভোগেন। উপহার সুন্দর তো বাজেট মেলে না, আবার বাজেট সবল তো উপহার মনের মতো হয় না। অথচ একটু ভেবেচিন্তে কিনলেই কিন্তু মনের মতো উপহার মেলে।

উপহারের কয়েকটি ধারণা দেওয়া হলো:

বউ বা বান্ধবীর জন্য: নতুন বছরে প্রিয়জনের জন্য কী কিনবেন, তা নিয়ে মাথা চুলকানোর চেয়ে চলে যেতে পারেন শাড়ি বা গয়নার দোকানে। সেখান থেকে পছন্দমতো কিছু পেয়ে গেলে তো ভালো। তা না হলে ছুটতে পারেন গ্যাজেটস স্টোরে। ভালো স্মার্টফোন, ল্যাপটপ হতে পারে তাঁর জন্য ভালো উপহার। তবে উপহার কেনার সময় একটি জিনিস মাথায় রাখবেন, আপনার প্রিয়জন যেন বুঝতে পারেন আপনার দেওয়া উপহারটি শুধু তাঁর কথা ভেবে, তাঁকে গুরুত্ব দিতেই কিনেছেন। তাঁর প্রতি আপনার যত্ন, ভালোবাসার বহিঃপ্রকাশ যেন হয়, এসব বিষয় মাথায় রাখবেন। উপহার যত ছোট আর অল্প হোক না কেন, তা যদি ভালোবাসার মানুষটির কথা মাথায় রেখে কেনেন, তবে নতুন বছর আপনার নিশ্চয় ভালো কাটবে।

বর বা বন্ধুর জন্য: মনে রাখবেন, নতুন বছর মানেই নতুন করে শুরু। সে শুরুটা যদি মধুর হয়, তবে নিশ্চয়ই মন্দ হবে না। আপনার প্রিয় মানুষটাকে তাই এমন কিছু উপহার দিয়ে চমকে দিতে পারেন। তাঁর প্রিয় টি-শার্ট, শেভিং আইটেম বা হেডফোন তাঁর জন্য উপহার হিসেবে কিনতে পারেন। এর বাইরে তাঁর পছন্দের অন্য কোনো ডিভাইস, যেমন স্মার্টওয়াচ কিংবা ব্যান্ড তাঁকে উপহার হিসেবে দিতে পারেন।

মা-বাবার জন্য: নতুন বছরে মা-বাবাকে খুশি করতে পারেন। বাবা–মা সন্তানের ভালো ছাড়া কিছু চান না। তবে সন্তান হিসেবে আমাদের অনেক দায়িত্ব ও কর্তব্য রয়েছে। মা–বাবাকে নতুন বছরে কিছু উপহার দিয়ে খুশি করতে পারেন। বাবার জন্য প্রিয় ব্র্যান্ডের ঘড়ি, শার্ট, গ্লাস, মায়ের প্রিয় শাড়ি, গয়না, কোনো রান্নার সামগ্রী, চাদর কিংবা মোবাইল ফোন কিনে কিনে দিতে পারেন।

শিশুদের জন্য: শিশুরা উপহার পেতে পছন্দ করে। নতুন বছর মানে তো শিশুদের জন্য বাড়তি আনন্দের। বড়দের কাছ থেকে তারা নানা উপহার প্রত্যাশা করে। শিশুদের নিয়ে যেমন কেক কাটতে পারেন, তেমনি তাদের জন্য নতুন জামা-জুতো কিনে দিতে পারেন। এর বাইরে আঁকাআঁকির সেট, লেখাপড়ার কাজে লাগে—এমন সরঞ্জাম কিংবা খেলনা কিনে দিতে পারেন।

সহকর্মী ও ঘনিষ্ঠ বন্ধুদের জন্য: কাছের বন্ধু বা সহকর্মীদের জন্যও নতুন বছরে উপহার দিতে পারেন। কাউকে কিনে দিতে পারেন সাউন্ড বক্স, হেডফোন, গিটার বা অন্য কোনো বাদ্যযন্ত্র । যিনি ভ্রমণ করতে পছন্দ করেন, তাঁকে ট্রাভেল কিট দিন। তাঁবু, জিপিএস, সানগ্লাস ইত্যাদি দেওয়া যেতে পারে। কেউ কেউ থাকেন স্বাস্থ্যসচেতন। তাঁকে দেওয়া যায় ওজন মাপার মেশিন, ইয়োগা ম্যাটের মতো উপহারও দিতে পারেন। যাঁরা অনলাইনে কেনাকাটা পছন্দ করেন, তাঁদের জন্য অনলাইন গিফট কার্ডও দিতে পারেন। যাঁরা ঘর–গেরস্থালির জিনিস পছন্দ করেন, তাঁদের জন্য রান্নার বিভিন্ন সরঞ্জাম কিনে দিতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button