অর্থনীতিগাজীপুর

দি মোট্রোপলিটান খ্রীষ্টান হাউজিং সোসাইটির মোট সম্পদ প্রায় ২ হাজার কোটি টাকার

গাজীপুর কণ্ঠ ডেস্ক : দি মোট্রোপলিটান খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি: (হাউজিং সোসাইটি)-এর মোট সম্পদের পরিমাণ প্রায় ২ হাজার কোটি টাকার।

শুক্রবার (২৯ অক্টোবর) কালীগঞ্জের মঠবাড়ী কালব রিসোর্ট এন্ড কনভেনশন হলে অনুষ্ঠিত ৩৪তম বার্ষিক সাধারণ সভায় এ তথ্য জানানো হয়।

দি মোট্রোপলিটান খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি’র বার্ষিক সাধারণ সভায় এ তথ্য জানায় হাউজিং সোসাইটির চেয়ারম্যান আগষ্টিন পিউরীফিকেশন।

বার্ষিক সাধারণ সভায় হাউজিং সোসাইটির চেয়ারম্যান আগষ্টিন পিউরীফিকেশনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য (এমপি)।

হাউজিং সোসাইটির চেয়ারম্যান আগষ্টিন পিউরীফিকেশন স্বাগত বক্তব্যে বলেন, আমরা ঢাকা শহরে আবাসন সমস্যা সমাধান করে চলছি। পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিভিন্ন প্রজেক্ট হাতে নিচ্ছি। তার মধ্য রয়েছে ট্রেইনিং-কাম-রিসোর্ট সেন্টার, এগ্রো প্রকল্প, মা ও শিশু হাসপাতল, বিন্দান রিসোর্ট প্রকল্প, এলপিজি প্রকল্প, অটো ব্রিকস ফিল্ড ইত্যাদি।

তিনি উল্লেখ করেন, ‘২০১২ সালে আমাদের বোর্ডের দায়িত্ব গ্রহণের সময় সোসাইটির সম্পদের পরিমাণ ছিল ২২২ কোটি টাকা এবং আমাদের পূর্ববর্তী কমিটি মাত্র ৩০ লক্ষ টাকা ১৫/২০টি বিভিন্ন ব্যাংকে ও সমিতির হিসাবে জমা রেখে তার বিপরীতে ১৫ কোটি টাকার অধিক ঋণ ও দায় রেখে যায়।

বর্তমানে সোসাইটির আর্থিক বুনিয়াদ সুদৃঢ় হয়ে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ২ হাজার কোটি টাকা। এ সবই সম্ভব হয়েছে সোসাইটির সদস্যদের আন্তরিক সহযোগিতায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি (এমপি), আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট ঝর্ণা গ্লোরিয়া সরকার (এমপি), সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড. মো: হারুন-অর-রশিদ বিশ্বাস, ঢাকা বিভাগের বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম-নিবন্ধক মো: রিয়াজুল কবীর, দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা (ঢাকা ক্রেডিট)-এর প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা, দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রীষ্টান কো-অপারেটিভস লিমিটেড-এর চেয়ারম্যান নির্মল রোজারিও, ন্যাশনাল কাউন্সিল অব ওয়াইএমসিএ অব বাংলাদেশ-এর প্রেসিডেন্ট বাবু মাকুর্জ গমেজ, কালব-এর সেক্রেটারি আরিফ মিয়া।

এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা ক্রেডিটের সেক্রেটারি ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলিউর রহমান অলি, হাউজিং সোসাইটির সদস্য, উপদেষ্টা, বিভিন্ন সমিতির নেতৃবৃন্দসহ দশ হাজারের বেশি মানুষ।

উল্লেখ্য: ১৯৭৭ সালের ১৪ এপ্রিল প্রতিষ্ঠিত হাউজিং সোসাইটিতে বর্তমানে ফ্ল্যাট প্রকল্পের সংখ্যা ১২৯টি এবং ফ্লাটের সংখ্যা ১১৭৪টি। সোসাইটি বিগত দুই বছর বিশপীয় অধিষ্ঠান, যাজকীয় অভিষেক, ধর্মপল্লীর পার্বণ, গির্জা নির্মাণসহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় কাজে ৯২ লক্ষ ৬৮ হাজার টাকা সহযোগিতা করেছে। সোসাইটির সদস্য সংখ্যা মোট ২১ হাজার ৪০০ জন। সঞ্চয়ী সদস্য ৩৩ হাজার ৫৭৬ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close