খেলাধুলা

বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার কাছে হারলো পেরু

গাজীপুর কণ্ঠ, খেলাধুলা ডেস্ক : ফেবারিট হিসেবেই ঘরের মাঠে পেরুর বিপক্ষে মাঠে নেমেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাই পর্বে পেরুর বিপক্ষে জয় নিয়েই মাঠ ছেড়েছে লা আলবিসেলেস্তারা। তবে, মাত্র এক গোলের ব্যবধানে। লওতারো মার্টিনেজের গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে কোপা চ্যাম্পিয়নরা।

অথচ আর্জেন্টিনার কাছ থেকে একটি পয়েন্ট কেড়ে নেওয়ার সুযোগ পেয়েছিল পেরুভিয়ানরা। দ্বিতীয়ার্ধে পেনাল্টি পেয়েছিল পেরু। কিন্তু সেই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয় তারা। ফলে হার মেনে নিয়েই মাঠ ছাড়তে হলো সফরকারীদের।

ম্যাচের ৪৩তম মিনিটে নাহুয়েল মোলিনার দুর্দান্ত এক ক্রস থেকে ভেসে আসা বলে হেড করেন লওতারো মার্টিনেজ। সেটাই পেরুর গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়িয়ে যায় জালে। শেষ পর্যন্ত এই একমাত্র গোলেই জয় এলো আর্জেন্টিনার।

প্রথমার্ধে ১ গোল হজম করে যখন পেরু খেলায় ফেরার আপ্রাণ চেষ্টা করছিল, তখন ম্যাচের ৬৪তম মিনিটে সোনালি সুযোগ পেয়েছিল পেরু। পরিবর্তিত ফুটবলার জেফারসন ফারানকে বক্সের মধ্যে ফাউল করেন আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক নিতে আসেন ইয়োশিমার ইয়োতুন। কিন্তু তার বাম পায়ের শট সাইডবারে লেগে ফিরে আসে। ফলে বিশ্বকাপ বাছাই পর্বে ১২ ম্যাচের মধ্যে এ নিয়ে সপ্তমবার হারতে হলো পেরুকে। তিন জয় ২ ড্রয়ে তাদের পয়েন্ট ১১। ১০ দলের মধ্যে তাদের অবস্থান ৯ম।

অন্যদিকে টানা ১৪ ম্যাচ জয় নিয়ে মাঠে নেমেছিল বুয়েন্স আয়ার্সের এস্টাডিও মনুমেন্টালে খেলতে নেমেছিল লিওনেল মেসিরা। আগের ম্যাচে উরুগুয়েকে তারা হারিয়েছিল ৩-০ ব্যবধানে। পেরুকে ১-০ ব্যবধানে হারিয়ে টানা ১৫ ম্যাচ জিতলো আর্জেন্টাইনরা।

লাতিন আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ ফুটবল বাছাই পর্বে এ নিয়ে ১০ ম্যাচে ৬ জয়ে ২২ পয়েন্ট অর্জন হয়েছে আর্জেন্টিনার। তারা রয়েছে তালিকার দ্বিতীয় স্থানে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button