গাজীপুরজেলা প্রশাসন

দুদকের উপপরিচালক হলেন কালীগঞ্জের ইউএনও শিবলী সাদিক

গাজীপুর কণ্ঠ ডেস্ক : প্রেষণে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে কালীগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিককে।

রোববার (১০ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ (প্রেষণে-০২ শাখা) স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়েছে।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে কালীগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিককে প্রেষণে প্রধানমন্ত্রী কার্যালয়ের আওতাধীন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) উপপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছিল।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার কর্মকর্তা শিবলী সাদিককে (১৭২৩০) প্রেষণে মন্ত্রিপরিষদ বিভাগে ন্যস্ত করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে (প্রধানমন্ত্রী কার্যালয়ের আওতাধীন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) উপপরিচালক হিসেবে বদলির আদেশাধীন)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, (বিসিএস) ৩১তম ব্যাচের এই কর্মকর্তা ২০১৯ সালের ৭ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে কালীগঞ্জে যোগদান করেন।

এরআগে ২০১৯ সালের ৩০ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ শাহীন ইমরান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সহকারী কমিশনার (ভূমি) শিবলী সাদিককে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে পদায়নের লক্ষে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত করে আদেশ জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখা।

শিবলী সাদিক সহকারী কমিশনার (ভূমি) হিসেবে ঢাকার মোহাম্মদপুর রাজস্ব সার্কেলের দায়িত্ব পালন করেছেন।

তাঁর নিজ জেলা নোয়াখালী।

উল্লেখ্য: শিবলী সাদিক উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে কালীগঞ্জে যোগদানের পর অবৈধ দখলদারদের উচ্ছেদ করে সরকারি জমি দখলমুক্ত করাসহ উন্নয়নমূলক অনেক কাজ করে প্রশংসিত হয়েছেন।

এরমধ্যে উল্লেখযোগ্য হলো, কালীগঞ্জ বাসস্ট্যান্ডে সরকারি সম্পত্তি ‘দখল মুক্ত’ করা, কালীগঞ্জ আর আর এন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে মেলা ও হাট বন্ধ করে খেলার জন্য উন্মুক্ত করে দেয়া, অবৈধ ব্যাটারি ফ্যাক্টরি বন্ধ করা, কালীগঞ্জে চিকিৎসক ও রোগীর সুরক্ষায় ‘করোনা ভাইরাস নমুনা সংগ্রহ বুথ’ স্থাপন করা, প্রবাসী নাঈম আহমেদের দেয়া উপহার ‘জীবাণুনাশক টানেল’  কালীগঞ্জ উপজেলা ভূমি অফিসে স্থাপন করা, কালীগঞ্জে আবুল খায়ের গ্রুপের দখলে থাকা ‘সরকারি হালট’ দখলমুক্ত করা, কালীগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার ও স্বাধীনতা স্তম্ভ নির্মাণ, বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন, ‘ঈশা খাঁ’র আধুনিক সমাধিস্থ নির্মাণ, শিক্ষার প্রসারে কোটি টাকা ব্যয়ে ‘কালীগঞ্জ কেন্দ্রীয় পাঠাগার’ নির্মাণসহ অসংখ্য উন্নয়নমূলক কাজ করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক।

 

আরো জানতে………

কালীগঞ্জের ইউএনও শিবলী সাদিককে বিডা’র উপপরিচালক হিসেবে পদায়ন

কালীগঞ্জের নতুন ইউএনও শিবলী সাদিক

কালীগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল আরও ২০ পরিবার

অবশেষে কালীগঞ্জের ‘অবৈধ’ ব্যাটারি কারখানায় অভিযান, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

কালীগঞ্জে শীতলক্ষ্যা নদীর জমি দখল করে বালু ভরাট, কার্যক্রম বন্ধ করলো প্রশাসন

কালীগঞ্জে সরকারি হালট দখল: প্রাণ-আরএফএলের ইকোনমিক জোনে অভিযান

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close