গাজীপুরজাতীয়

‘উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শহীদ ময়েজউদ্দিনের মতো আদর্শ নেতা প্রয়োজন’: বস্ত্র ও পাট মন্ত্রী

গাজীপুর কণ্ঠ ডেস্ক : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এমপি বলেছেন, গণতন্ত্রে ধারাবাহিকতা ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শহীদ ময়েজউদ্দিনের মতো আদর্শ নেতা প্রয়োজন। তাঁর আদর্শ ও নীতি নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে।

রোববার (২৬ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে “গণতন্ত্রে ধারাবাহিকতা ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা” শীর্ষক এক আলোচনা ও স্মরণ সভার প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, ১৯৭১ সালের ১৯মার্চ গাজীপুরের জয়দেবপুরে পাক হানাদার বাহিনীর সাথে বীর জনতার প্রথম সশস্ত্র প্রতিরোধ শুরু হয়েছিল। শহীদ ময়েজউদ্দীন ও শহীদ আহসান উল্লাহ মাস্টার গাজীপুরের গণমানুষের নেতা। বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের জন্মও এখানে। জাতীয় উন্নয়ন, অগ্রগতিতে তাদের গৌরবোজ্জ্বল অবদান রয়েছে। তাদের অবদান সব সময় দেশ ও জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদের প্রধান পৃষ্ঠপোষক আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাবেক তথ্য উপদেষ্টা ও বাংলাদেশ অবজারভারের সম্পাদক ইকবাল সোবাহান চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা আইনজীবী সমিতি ও শহীদ আহসানউল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের সভাপতি এডভোকেট আবদুল বাতেন, বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরামের সভাপতি ও বাংলাদেশের খবর-এর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভূঁইয়া, বাংলাদেশ তাঁতী লীগের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ, কালীগঞ্জ পৌরসভার মেয়র এস এম রবীন হোসেন, জাতীয় প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আল-মামুন, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আশরাফী মেহেদী হাসান প্রমুখ।

শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ভূঁইয়া।

সভায় বক্তারা বলেন, গণতন্ত্রে ধারাবাহিকতা ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে লালন করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় এই গুণীজনদের নীতি ও আদর্শ আমাদের পাথেয়।

সোমবার (২৭ সেপ্টেম্বর) শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী। ১৯৮৪ সালে গণতন্ত্র প্রতিষ্ঠার প্রথম বাংলাদেশের একজন রাজনীতিবিদ যিনি সেনাশাসক এরশাদের বিরুদ্ধে সংগঠিত স্বৈরাচার বিরোধী আন্দোলনের শহীদ হয়েছিলেন। একজন আইনজীবী, সমাজকর্মী ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সক্রিয় অংশগ্রহণকারী শহীদ ময়েজউদ্দিন ১৯৩০ সালের ১৭ মার্চ গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বড়হরা গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম মো. ছুরত আলী ও মাতার নাম মোসাম্মৎ শহর বানু, পিতা-মাতার চার পুত্র সন্তানের মধ্যে তিনিই জ্যেষ্ঠ। তাঁরই সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বর্তমানে কালীগঞ্জ থেকে নির্বাচিত সাংসদ সংসদ সদস্য।

শহীদ ময়েজউদ্দিনের কন্যা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকী এমপি ময়েজউদ্দিনের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে (সোমবা) সকল কর্মসূচি সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত আকারে পালন করার জন্য ঢাকা ও গাজীপুরের আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সকল নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

 

আরো জানতে…

‘শহীদ ময়েজউদ্দিন পদক-২০২০’ পাচ্ছেন পাঁচ বিশিষ্ট ব্যক্তি

শহীদ ময়েজউদ্দিন: জীবনদানের গৌরবময় উজ্জ্বলতায় এক সাহসী মানুষ

শহীদ ময়েজউদ্দিনের ৩৬তম শাহাদাৎ বার্ষিকী আজ

শহীদ ময়েজউদ্দিন সব সময় অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিলেন : আ ক ম মোজাম্মেল

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close