গাজীপুর

গাজীপুরে একদিনে সর্বোচ্চ ১০ জনের মৃত্যু: ৩ নারী, ৭ পুরুষ

গাজীপুর কণ্ঠ ডেস্ক : গাজীপুরে একদিনে করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে গত চব্বিশ ঘন্টায়। এ সময়ে ৩ নারীসহ মোট ১০ জনের মৃত্যু হয়েছে। আর এই ২৪ ঘণ্টায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছে আরও ১৩৮ জনের।

শনিবার (১৭ জুলাই) সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ১২ জুলাই সর্বোচ্চ ৫ জনের মূত্যু হয়েছিল। আর তা ছিল সে সময়ে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় সব রেকর্ড ভেঙ্গে সর্বোচ্চ ১০ জন মৃত্যুর ফলে নতুন রেকর্ড হলো।

জানা গেছে, মারা যাওয়া ১০ জনের মধ্যে ৩ জন নারী এবং ৭ জন পুরুষ রয়েছে। তাঁদের মধ্যে ঢাকায় ৩ জন, গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জন এবং শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে।

মৃত ১০ জনের মধ্যে সর্বাধিক সদরের (মহানগর) ৮ জন, কাপাসিয়ার ১ জন এবং কালিয়াকৈরের ১ জন রয়েছে।

এই ২৪ ঘণ্টায় নমুনার শতকরা ৩০ দশমিক ৭৩ শতাংশ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়েছে, ”গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) ৪৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত হয়েছে ১৩৮ জন। এ সময়ে মৃত্যু হয়েছে ১০ জনের।”

”এ পর্যন্ত গাজীপুরের মোট ৯৮ হাজার ২৫৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে করোনার সংক্রমণ শনাক্তের সংখ্যা ১৫ হাজার ৩৯৩ জন। তাঁদের মধ্যে মারা গেছেন মোট ২৯২ জন। মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৪৭২ জন।”

আরো জানানো হয়, ”গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে রয়েছে সর্বাধিক সদরে (মহানগর) ৯১ জন, কাপাসিয়ায় ২২ জন, কালীগঞ্জে ১৭ জন এবং কালিয়াকৈরে ৮ জন।”

”এখন পর্যন্ত সর্বাধিক কোভিড-১৯ শনাক্ত হয়েছে সদরে (মহানগর) ৯ হাজার ৭৫৬ জন। এছাড়াও শ্রীপুরে ১৮৫৯ জন, কালিয়াকৈরে ১৬৭২ জন, কাপাসিয়ায় ১০৬৫ জন এবং কালীগঞ্জে ১০৪১ জন।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close