গাজীপুর

কালীগঞ্জের ছয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থীদের গেজেট প্রকাশ

গাজীপুর কণ্ঠ ডেস্ক : কালীগঞ্জের ছয়টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিজয়ী প্রার্থীদের নাম, ঠিকানা ও পদসহ গেজেট প্রকাশ করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি)। দ্রুত সময়ের মধ্যে নির্বাচিত চেয়ারম্যান, সংরিক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারন ওয়ার্ডের সদস্যরা শপথ নেবেন।

গত ১ জুলাই (বৃহস্পতিবার) এ গেজেট প্রকাশ করেছে ইসি।

সম্প্রতি বিষয়টি জানা গেছে।

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফারিজা নূর ও মোহাম্মদ ওমর ফারুক স্বাক্ষরিত গেজেটে জানা যায়, চেয়ারম্যান পদে তুমুলিয়া ইউনিয়ন পরিষদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত ও বর্তমান চেয়ারম্যান আবুবকর মিঞা, বক্তারপুর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত ও বর্তমান চেয়ারম্যান মুঃ আতিকুর রহমান আকন্দ, জাঙ্গালিয়া ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত ও বর্তমান চেয়ারম্যান গাজী সারওয়ার হোসেন, বাহাদুরসাদী ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত ও বর্তমান চেয়ারম্যান শাহাবুদ্দীন (আহমেদ), জামালপুর ইউনিয়ন পরিষদে স্বতন্ত্র প্রার্থী মো.খাইরুল আলম এবং মোক্তারপুর ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত আলমগীর হোসেন।

তুমুলিয়া

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবুবকর মিঞা চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সংরিক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে হাসিনা, ২নং ওয়ার্ডে সুপ্রিয়া জিঃ গমেজ এবং ৩নং ওয়ার্ডে শিখা বেগম।

সাধারন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন ১নং ওয়ার্ডে সাগর রোজারিও, ২নং ওয়ার্ডে আলী হোসেন, ৩নং ওয়ার্ডে সাদেকুর রহমান, ৪নং ওয়ার্ডে ফালান মন্ডল, ৫নং ওয়ার্ডে মজিবুর রহমান, ৬নং ওয়ার্ডে বদরুজ্জামান সরকার, ৭নং ওয়ার্ডে মুহাম্মদ মাহফুজুর রহমান, ৮নং ওয়ার্ডে আফজাল শেখ এবং ৯নং ওয়ার্ডে মাহাবুব।

বক্তারপুর

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মুঃ আতিকুর রহমান আকন্দ নির্বাচিত হয়েছেন।

সংরিক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে আছমা খাতুন, ২নং ওয়ার্ডে আখী মোতালিব এবং ৩নং ওয়ার্ডে শিখা বেগম।

সাধারন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন ১নং ওয়ার্ডে খলিলুর রহমান শেখ, ২নং ওয়ার্ডে অলিউল্লাহ মোড়ল, ৩নং ওয়ার্ডে ইকবাল হোসেন, ৪নং ওয়ার্ডে নূরুল ইসলাম, ৫নং ওয়ার্ডে মাহাম্মদ মাহমুদুর রশিদ, ৬নং ওয়ার্ডে আমিনুল ইসলাম, ৭নং ওয়ার্ডে কাউছার আলম, ৮নং ওয়ার্ডে কাজী রিপন এবং ৯নং ওয়ার্ডে আব্দুল কাদির।

মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৫৯ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ১৯ হাজার ৯২ জন। বাতিল হয়েছে ৪৮৭ ভোট।

জাঙ্গালিয়া

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান গাজী সারওয়ার হোসেন নির্বাচিত হয়েছেন।

সংরিক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে শফালি বেগম, ২নং ওয়ার্ডে সহিদা সুলতানা এবং ৩নং ওয়ার্ডে সদিয়া সুলতানা।

সাধারন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন ১নং ওয়ার্ডে শহীদ উল্লাহ (শহীদ), ২নং ওয়ার্ডে আব্দুল আজিজ মুন্সী, ৩নং ওয়ার্ডে দুলাল মিয়া, ৪নং ওয়ার্ডে সৈয়দ আহমদ কবীর, ৫নং ওয়ার্ডে হুমায়ন কবির ভূঞা, ৬নং ওয়ার্ডে ফারুক খান, ৭নং ওয়ার্ডে জাহাঙ্গীর খান, ৮নং ওয়ার্ডে সোহেল রানা এবং ৯নং ওয়ার্ডে গোলাম মস্তফা আখন্দ।

মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৮৭২। এরমধ্যে ভোট দিয়েছেন ১৬ হাজার ২৯৪ জন। বাতিল হয়েছে ৩৬১ ভোট।

বাহাদুরসাদী

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান শাহাবুদ্দীন (আহমেদ) নির্বাচিত হয়েছেন।

সংরিক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে মিলি বেগম, ২নং ওয়ার্ডে আরফা সুলতানা এবং ৩নং ওয়ার্ডে মোসাঃ আবেদা বেগম।

সাধারন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন ১নং ওয়ার্ডে শওকত আলী, ২নং ওয়ার্ডে শওকত আলী, ৩নং ওয়ার্ডে পনির মিয়া, ৪নং ওয়ার্ডে নজরুল ইসলাম, ৫নং ওয়ার্ডে ফারুক মির্জা, ৬নং ওয়ার্ডে লাল ময়িা, ৭নং ওয়ার্ডে মজিবুর রহমান, ৮নং ওয়ার্ডে আনোয়ার হোসেন এবং ৯নং ওয়ার্ডে সোহরাব হোসেন।

মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৬৩৪। এরমধ্যে ভোট দিয়েছেন ১৩ হাজার ৩২৩ জন। বাতিল হয়েছে ৪০২ ভোট।

জামালপুর

চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মো.খাইরুল আলম নির্বাচিত হয়েছেন।

সংরিক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে মোসাঃ সুফিয়া বেগম, ২নং ওয়ার্ডে সায়লা জামান এবং ৩নং ওয়ার্ডে মিনারা আক্তার।

সাধারন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন ১নং ওয়ার্ডে কিশোর আকন্দ, ২নং ওয়ার্ডে আবদুল মান্নান মোল্লা, ৩নং ওয়ার্ডে ফারুক শেখ, ৪নং ওয়ার্ডে আরমান মোল্লা, ৫নং ওয়ার্ডে তৈয়্যবুর রহমান, ৬নং ওয়ার্ডে মোকাম্মেল হোসেন, ৭নং ওয়ার্ডে নাজমুল হোসেন শেখ, ৮নং ওয়ার্ডে আরমান চৌধুরী এবং ৯নং ওয়ার্ডে মস্তফা কামাল।

মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৬৭৮ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ১৬ হাজার ৭৬২ জন। বাতিল হয়েছে ৫০১ ভোট।

মোক্তারপুর

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলমগীর হোসেন চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সংরিক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে মোসাঃ হোসনে আরা বেগম, ২নং ওয়ার্ডে মনি রানী সাহা এবং ৩নং ওয়ার্ডে মরিয়ম বেগম।

সাধারন ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন ১নং ওয়ার্ডে সিরাজুল ইসলাম, ২নং ওয়ার্ডে আনোয়ারুল হক ভূইয়া, ৩নং ওয়ার্ডে আইয়ুব বাগমার, ৪নং ওয়ার্ডে জাহাঙ্গীর ফরাজী, ৫নং ওয়ার্ডে অলি উল্লাহ, ৬নং ওয়ার্ডে খলিলুর রহমান, ৭নং ওয়ার্ডে আঃ রশিদ (রশিদুল আলম সবুজ), ৮নং ওয়ার্ডে শেখ মোহাম্মদ সামসুল আলম এবং ৯নং ওয়ার্ডে রফিজ উদ্দিন প্রধান।

উল্লেখ্য: গত ২১ জুন (সোমবার) উৎসবমুখর পরিবেশে কালীগঞ্জ উপজেলার তুমুলিয়া, বক্তারপুর, জাঙ্গালিয়া, বাহাদুরসাদী, জামালপুর এবং মোক্তারপুর ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এই ছয় ইউনিয়নের মধ্যে তুমুলিয়া এবং মোক্তারপুরে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থী না থাকায় সদস্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ছয় ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৬ জন প্রার্থী। এছাড়াও সংরক্ষিত নারী সদস্য পদে ৫৭ প্রার্থী। অপরদিকে সাধারণ সদস্য পদে ২০৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছে।

 

এ সংক্রান্ত আরো জানতে……

কালীগঞ্জের ইউপি নির্বাচনের নির্বাচনী বিরোধ নিষ্পত্তিতে ‘ট্রাইব্যুনাল’ গঠন

ইউপি নির্বাচন: কালীগঞ্জে চেয়ারম্যান পদে তিনটিতে নৌকার জয়, একটি স্বতন্ত্র জয়ী

কালীগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর অফিস থেকে অস্ত্র উদ্ধার: আ. লীগ নেতার বিরুদ্ধে পুলিশের মামলা

কালীগঞ্জে আওয়ামী লীগ নেতা বরুণ আটক: অস্ত্র উদ্ধার

কালীগঞ্জে যুবলীগের সভাপতিকে অস্ত্র দিয়ে হত্যার চেষ্টা, ছবি ভাইরাল

ইউপি নির্বাচন: কেন্দ্রে ব্যালট যাবে ভোরে, ১১ ম্যাজিস্ট্রেট এবং ৫ প্লাটুন বিজিবি মোতায়েন

ইউপি নির্বাচন: ৭৪ কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৯টি এবং অধিক ঝুঁকিপূর্ণ ১৭ কেন্দ্র

ইউপি নির্বাচন: প্রচার শেষ হচ্ছে মধ্যরাতে

ইউপি নির্বাচন: মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ

কালীগঞ্জের জাঙ্গালিয়ায় চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী আব্দুল জলিলকে দল থেকে বহিস্কৃার

ইউপি নির্বাচন: স্বতন্ত্র প্রার্থী জলিলকে প্রাণনাশের হুমকি, পোস্টার ছিঁড়ে পুকুরের পানিতে!

কালীগঞ্জে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আওয়ামী লীগের দুই প্রার্থী

কালীগঞ্জে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সদস্য নির্বাচিত আওয়ামী লীগ নেতা মোমেন

ইউপি নির্বাচন: কালীগঞ্জে চেয়ারম্যান পদে ২০ প্রার্থীসহ ২৮৮ জনের মনোনয়ন বৈধ

কালীগঞ্জে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন বর্তমান ৫ চেয়ারম্যান এবং নতুন ১ প্রার্থী

প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী প্রচার নয়: ২টার আগে ও ৮টার পরে মাইক বাজানো যাবে না

ইউপি নির্বাচন: কালীগঞ্জের ছয় ইউনিয়নে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ১২ জন

ইউপি ভোট: নির্বাচনী এলাকায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তাহার পক্ষ অনুদান-ত্রাণ বিতরণ নয়

‘মাইম্যান প্রার্থী করতে জনপ্রিয়দের বাদ’, দলীয় ফরম বিক্রি উন্মুক্ত করল আওয়ামী লীগ

কালীগঞ্জের ৬ ইউনিয়নে ভোট ১১ এপ্রিল: সীমানা সংক্রান্ত জটিলতায় নাগরী!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close