গাজীপুর

কালীগঞ্জে আবারো দুই ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি, নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার লুট

গাজীপুর কণ্ঠ ডেস্ক : কালীগঞ্জ পৌর এলাকায় চার দিনের ব্যবধানে পৃথক স্থানে আবারো দুই ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে বলে অভিযোগ উঠেছে। ডাকাত দলের সদস্যরা নগদ অর্থ এবং স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। ডাকাত দলে একজন নারী সদস্যও ছিল।

বৃহস্পতিবার দিবাগত মধ্যে রাতে পৌরসভার বাঘেরপাড়া এবং ঘোনাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, পৌরসভার বাঘেরপাড়া এলাকার আবুল হোসেনের ছেলে হার্ডওয়ার ব্যবসায়ী জামাল উদ্দিনের (৪৫) বাড়িতে এবং ঘোনাপাড়া এলাকার মৃত আতাউর রহমানের ছেলে রাইস মিল ব্যবসায়ী রুহুল আমিনের (৩২) বাড়িতে প্রায় একই সময়ে ডাকাতির ঘটনা সংঘটিত হয়েছে।

এরআগে গত রোববার ভোরে পৌরসভার বালীগাঁও এলাকার মৃত আব্দুল বাতেনের ছেলে ইট-বালু সাপ্লাই-এর ব্যবসায়ী সিরাজুল ইসলামের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ওই ঘটনায় লুণ্ঠিত কোন মালামাল এখনো উদ্ধার করতে পারেনি পুলিশ।

বাঘেরপাড়া এলাকার জামাল উদ্দিন বলেন, বৃহস্পতিবার রাতে বাড়ির ছাদে থাকা টিনের ঘরে আমি ঘুমিয়ে ছিলাম। আমার স্ত্রী, দুই ছেলে, মেয়ে এবং শাশুড়ি নিচ তলার রুমে ঘুমিয়ে ছিলো। রাত অনুমানিক ১টা ৩০ মিনিটের দিকে মুখোশধারী সশস্ত্র একজন নারীসহ ৬-৭ সদস্যের একদল ডাকাত কাঠের দরজা ভেঙ্গে ঘরের ভেতরে প্রবেশ করে। ওই সময় ডাকাতরা আমার বড় ছেলে সাদমান আহমেদ সামীররে (১৪) গলায় ছুরি ধরে সকলকে একসঙ্গে জিম্মি করে ফেলে এবং আমার রুম বাহির থেকে বন্ধ করে দেয়। পরে ঘরের ভেতরে থাকা স্টিলের আলমীরা ভেঙ্গে প্রায় ২ ভরি ওজনের স্বর্ণালঙ্কার,  প্রায় ৩৫ হাজার টাকা এবং দুইটি মোবাইল লুট করে নিয়ে যায়। সকালে থানা থেকে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন। মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সুকান্ত বিশ্বাস বলেন, ”খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দুই ভরি স্বর্ণালঙ্কার ও ৩৫ হাজার টাকা লুট হয়েছে বলে ওই বাড়ির সদস্যরা জানিয়েছেন। তাদের থানায় অভিযোগ দায়ের করতে বলা হয়েছে।”

ঘোনাপাড়া এলাকার রাইস মিল ব্যবসায়ী রুহুল আমিন বলেন, প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতে বাড়ির সকলে ঘুমিয়ে থাকা অবস্থায় অনুমানিক রাত দুইটার দিকে মুখোশধারী একদল সশস্ত্র ডাকাত আমার ঘরে প্রবেশ করে। ওই সময় তারা আমার হাত-পা এবং মুখ বেঁধে ফেলে। পরে আমার স্ত্রীর গলা থেকে একটি স্বর্ণের চেইন এবং কানের দুল ছিনিয়ে নেন। পরে ঘরে থাকে স্টিলের আলমীরার তালা ভেঙ্গে সিন্দুক থেকে তিনটি স্বর্ণের চেইন, এক জোড়া কানের দুল এবং একটি স্বর্ণের নেকলেস এবং নগদ ২০ হাজার টাকা লুট করে। এছাড়াও আমার ব্যবহৃত একটি মোবাইল ফোন নিয়ে গেছে ডাকাতরা। লুট হওয়া স্বর্ণালঙ্কারের ওজন প্রায় চার ভরি হবে।

তিনি আরো বলেন, ডাকত দলের এক নারী সদস্যসহ চারজন ঘরের ভেতরে প্রবেশ করেছিল। বাহিরে আরো ৬-৭ জন ছিলো। তারা পাশে থাকা অন্য সকল ঘরের দরজা বাহির থেকে বন্ধ করে রেখেছিল। ডাকত দলের সদস্যদের বয়স অনুমানিক ২২ থেকে ৩০ এর মধ্যে হবে। এ বিষয়ে থানায় জানানো হয়েছে।

এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম মিজানুল হক বলেন, “বৃহস্পতিবার রাতে কোন ডাকাতির ঘটনা ঘটেনি। তবে একটি অভিযোগ পেয়েছি, তা ডাকাতির নয়। ঘটনার তদন্ত চলছে।”

 

আরো জানতে…..

কালীগঞ্জে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি, নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close