গাজীপুর

এমপি চুমকি’র নাম ও ছবি দিয়ে ”ফেক” ফেসবুক আইডি ব্যবহার বন্ধের নির্দেশ

গাজীপুর কণ্ঠ ডেস্ক : কালীগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে সংগঠন বিরোধী অপপ্রচারের মাধ্যমে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠার পর বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও গাজীপুর পাঁচ সংসদীয় আসনের সংসদ সদস্য (এমপি) মেহের আফরোজ চুমকি’র নাম ও ছবি ব্যবহার করে পরিচালিত ফেসবুকের “ফেক” আইডি বন্ধের নির্দেশনা আসলো।

সংসদ সদস্য (এমপি) মেহের আফরোজ চুমকি’র নাম ও ছবি ব্যবহার করে পরিচালিত ফেসবুকের ‘ফেক’ আইডি, গ্রুপ এবং পেজ বন্ধের জন্য স্বয়ং নিজেই অনুরোধক্রমে এক নির্দেশনা দিয়েছেন এই নেত্রী।

সম্প্রতি অনুরোধক্রমে এ সংক্রান্ত “জরুরী নির্দেশনা”র মাধ্যমে বিষয়টি সকলকে অবহিত করা হয়েছে মেহের আফরোজ চুমকি’র (এমপি) পক্ষে বেশ কিছু ফেসবুক আইডি থেকে।

সত্যতা নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর জেলা পরিষদের সদস্য এইচ এম আবু বকর চৌধুরী।

ফেসবুকে পোস্ট করা এমপি’র জরুরী নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, “প্রিয় কালীগঞ্জ, পূবাইল ও বাড়ীয়াবাসী আপনারা অনেকেই হয়ত আমাকে ভালোবেসে আমার নামে, আমার ছবি ব্যাবহার করে ফেসবুক আইডি, পেজ ও গ্রুপ তৈরি করেছেন। আমি আপনাদের এ ভালোবাসাকে শ্রদ্ধা জানাই এবং সবাইকে শুভেচ্ছা জানাই।

‘কিন্তু আপনাদের এ ভালোবাসার সুযোগকে ব্যাবহার করে কিছু কুচক্রী মহল আবার নোংরামি করারও সুযোগ নেয়।’

‘এ জন্য সবাইকে জানানোর উদ্দেশ্যে বলতে চাই আমার একটি ব্যাক্তিগত ফেসবুক আইডি রয়েছে “Meher Afroze” নামে এবং একটি পেজ রয়েছে যা “Meher Afroze Chumki MP” নামে।’

‘এছাড়া আমার অন্য কোন ফেসবুক আইডি, গ্রুপ বা পেজ নেই।’

‘তাই সকলকে অনুরোধ জানাচ্ছি আমার ছবি বা নাম ব্যবহার করে পরিচালিত অন্য সকল ফেসবুক আইডি, গ্রুপ এবং পেজ বন্ধ করে দেয়ার জন্য।’

‘এছাড়াও শুধু আমার একক ছবি দিয়ে কোন প্রকার নাম পরিচয়হীন ফেসবুক আইডিও পরিচালনা না করার জন্য অনুরোধ জানাচ্ছি।’

উল্লেখ্য, ‘চুমকি আপার সৈনিক, আমরা চুমকি আপার সৈনিক, রাজপথে চুমকি আপার সৈনিক” সহ আরো বিভিন্ন নামে পরিচালিত ফেসবুক আইডি, গ্রুপ ও পেজ সম্পর্কে আমি অবগত নই।’

‘তাই এসব আইডি বন্ধ না করা হলে সরকারি বিধি মোতাবেক ডিজিটাল আইনে ব্যাবস্থা গ্রহণ করা হবে।’

ধন্যবাদ সবাইকে।”

সম্প্রতি “ফেসবুকে সংগঠন বিরোধী অপপ্রচার করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা করা হচ্ছে বলে ফেক আইডি’র বিষয়ে সতর্ক থাকার জন্য অনুরোধ জানিয়ে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরী তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে একটি পোস্ট করেন।”

“পাশাপাশি কোন ব্যক্তি সংগঠনের নিয়মের বাইরে সংগঠন পরিপন্থী আচার আচরণ এর মাধ্যমে সংগঠনের ভাবমূর্তি নষ্ট করেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ফেসবুক পোস্টে হুঁশিয়ারি উচ্চারণ করেছিলেন তিনি।”

এরপর এমপি”র পক্ষ থেকেও একই ধরনের নির্দেশনা এলো।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর জেলা পরিষদের সদস্য এইচ এম আবু বকর চৌধুরী বলেন, ”মেহের আফরোজ চুমকি এমপি’র নির্দেশনা অনুযায়ী সকলকে অনুরোধ জানাচ্ছি ফেসবুকে ফেক আইডি’র বিষয়ে সতর্ক থাকার জন্য। এছাড়াও সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি’র নাম ও ছবি ব্যবহার করে পরিচালিত ফেসবুকের সকল ফেক আইডি, গ্রুপ এবং পেজ বন্ধ করে দেয়ার জন্যও অনুরোধ জানাচ্ছি।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close