গাজীপুর

গাজীপুরে এপ্রিলে ৫২ জনের মৃত্যু, আক্রান্ত ২ হাজার ৫৩৮ জন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : গাজীপুরে ১ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত ত্রিশ দিনে মোট ১০ হাজার ৪৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ সময়ের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে মোট ৫২ জন। আর মোট করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৩৮ জন।

১ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত প্রাপ্ত তথ্যের পরিসংখ্যান এটি।

এদিকে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ জন। এ নিয়ে করোনায় গাজীপুরে মোট মারা গেলেন ১৮৮ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২৭ জন।

শনিবার (১ মে) পর্যন্ত সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এসকল তথ্য জানা গেছে।

সিভিল সার্জন অফিস জানায়, ”গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) নমুনা পরীক্ষা হয়েছে ৩০৮ জনের। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১১.৪০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে রয়েছে সর্বাধিক সদরে (মহানগর) ২০ জন, শ্রীপুরে ৬ জন এবং কাপাসিয়ায় ১ জন।”

”এখন পর্যন্ত সর্বাধিক কোভিড-১৯ শনাক্ত হয়েছে সদরে (মহানগর) ৬ হাজার ৮৫১ জন। এছাড়াও কালিয়াকৈরে ১ হাজার ৮১ জন, শ্রীপুরে ১ হাজার ৩৭ জন, কালীগঞ্জে ৭৯০ জন এবং কাপাসিয়ায় ৬৭৩ জন।”

সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্য পরিসংখ্যান থেকে জানা যায়, ”এ পর্যন্ত গাজীপুরে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৬ হাজার ৯৩ জনের। এর মধ্যে করোনার সংক্রমণ শনাক্তের সংখ্যা ১০ হাজার ৪৩২ জন। মোট মারা গেছে ১৮৮ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৮ হাজার ৫১৯ জন।”

”আর ১ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত গাজীপুরে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ৪৮৫ জনের। ১ এপ্রিল মোট শনাক্তের সংখ্যা ছিলো ৭ হাজার ৮৯৪ জন। ১ মে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৪৩২ জন। ১ এপ্রিল মোট মৃত্যুর সংখ্যা ছিল ১৩৬ জন। যা ১ এপ্রিল পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে ১৮৮ জন।”

”সে হিসেবে এপ্রিলের এই ত্রিশ দিনে মারা গেছেন মোট ৫২ জন। আর এ সময়ে মোট করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৩৮ জন।”

”১ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ২০৬ জন।”

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, ”২৪ ঘণ্টার হিসাবে ১ এপ্রিল মারা গেছেন ১ জন, ২ এপ্রিল ৪ জন, ৪ এপ্রিল ১ জন, ৫ এপ্রিল ১ জন, ৬ এপ্রিল ২ জন, ৭ এপ্রিল ১ জন, ৮ এপ্রিল ২ জন, ৯ এপ্রিল ২ জন, ১০ এপ্রিল ১ জন, ১২ এপ্রিল ২ জন, ১৪ এপ্রিল ১ জন, ১৫ এপ্রিল ৪ জন, ১৬ এপ্রিল ৪ জন, ১৭ এপ্রিল ৩ জন, ১৮ এপ্রিল ১ জন, ১৯ এপ্রিল ২ জন, ২০ এপ্রিল ১ জন, ২১ এপ্রিল ৪ জন, ২৩ এপ্রিল ৩ জন, ২৪ এপ্রিল ১ জন, ২৫ এপ্রিল ৩ জন, ২৬ এপ্রিল ২ জন, ২৮ এপ্রিল ৩ জন, ২৯ এপ্রিল ২ জন এবং ৩০ এপ্রিল ১ জন।”

”১ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত পর্যন্ত সর্বাধিক কোভিড-১৯ শনাক্ত হয়েছে সদরে (মহানগর) ১ হাজার ৬৭৫ জন। এছাড়াও কালিয়াকৈরে ২৫১ জন, শ্রীপুরে ২৭৮ জন, কালীগঞ্জে ১৮২ জন এবং কাপাসিয়ায় ১৫২ জন।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close