ধর্ম

২৪ ঘণ্টায় আরও ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬ হাজার ২৮ জন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬৯ জন এবং শনাক্ত হয়েছেন ৬ হাজার ২৮ জন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৩ হাজার ৬১৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩২ হাজার ৯৫৫টি। এখন পর্যন্ত মোট ৫০ লাখ ৭০ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৬ লাখ ৩৭ হাজার ৯৮৫ এবং মোট মারা গেছেন ৯ হাজার ৮৯১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৫৩ জন, এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৮৫ হাজার ৯৬৬ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৮ দশমিক ২৯ শতাংশ এবং এ পর্যন্ত মোট ১৩ দশমিক ৭৬ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৩ দশমিক ৯৫ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪২ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৪৩ জন পুরুষ এবং নারী ২৬ জন। এ পর্যন্ত পুরুষ মোট ৭ হাজার ৩৭৬ জন এবং মোট নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৫১৫ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত ৬৯ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৩৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগেই মারা গেছেন ৪১ জন, চট্টগ্রামে ১৩ জন, রাজশাহীতে ৩ জন, খুলনায় ৩ জন, বরিশালে ৩ জন, সিলেটে ২ জন, রংপুরে ৩ জন ও ময়মনসিংহে ১ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৬৩ জন, বাড়িতে ৫ জন এবং ১ জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close