আন্তর্জাতিকআলোচিত

বিধানসভা নির্বাচন: আক্রমণ করলেই গুলি চালানোর নজিরবিহীন নির্দেশ কমিশনের

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে দরকার হলে দ্বিতীয় দফায় কেন্দ্রীয় বাহিনীকে গুলি চালানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। বাহিনীকে আক্রমণ করলেই গুলি চালানোর নির্দেশ দিল কমিশন। দ্বিতীয় দফার ভোটের আগে নজিরবিহীন এই নির্দেশ দিল কমিশন।

উল্লেখ্য, পটাশপুরে কেন্দ্রীয় বাহিনীর আহত হওয়ার ঘটনায় ক্ষুব্ধ হয় নির্বাচন কমিশন। আর তাই দ্বিতীয় দফার ভোটের আগে কড়া বার্তা দিল কমিশন। কোনও সমস্যা হলেই আত্মরক্ষার জন্য গুলি চালাতে পারে কেন্দ্রীয় বাহিনী।

সোমবার (২৯ মার্চ) বাহিনীকে এমনই নজিরহীন অনুমতি দিল নির্বাচন কমিশন।

সাধারণত নিয়ম অনুসারে বাহিনী গুলি চালাতে পারে। তবে যার নজির প্রায় নেই বললেই চলে। কমিশনের এই নজিরবিহীন নির্দেশে দ্বিতীর দফার ভোটের আগে একটা প্রশ্ন উঠছেই। এর ফলে সাধারণ ভোটাররা আরও আতঙ্কিত বোধ করবেন না তো? উঠছে সেই প্রশ্ন।

আগামী ১ এপ্রিল বৃহস্পতিবার দ্বিতীয় দফার পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোট।

দ্বিতীয় দফায় গোসাবা, পাথরপ্রতিমা, কাকদ্বীপ, সাগর, তমলুক, পাঁশকুড়া পূর্ব, পাঁশকুড়া পশ্চিম, ময়না, নন্দকুমার, মহিষাদল, হলদিয়া, নন্দীগ্রাম, চণ্ডীপুর, খড়্গপুর সদর, নারায়ণগড়, সবং, পিংলা, ডেবরা, দাসপুর, ঘাটাল, চন্দ্রকোনা, কেশপুর, তালডাংরা, বাঁকুড়া, বড়জোড়া, ওন্দা, বিষ্ণুপুর, কোতলপুর, ইন্দাস, সোনামুখীতে ভোট রয়েছে।

প্রসঙ্গত, প্রথম দফার ভোটের আগে প্রবল বোমাবাজি হয় পূর্ব মেদিনীপুরের পটাশপুর। স্পর্শকাতর এলাকায় টহলদারি চলাকালীন বোমাবাজিতে গুরুতর আহত হন পটাশপুর থানার ওসি। একইসঙ্গে গুরুতর জখম হন আধাসেনার এক জওয়ানও। অভিযোগ, টহল দেওয়ার সময় পুলিশের গাড়ি লক্ষ্য করে বোমা ছোঁড়ে দুষ্কৃতীরা। যে ঘটনায় বিজেপি-তৃণমূল একে অপরের বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলে। সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই এবার দ্বিতীয় দফার আগে কড়া নির্দেশ দিল কমিশন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close