রাশিফল

কেমন কাটবে আপনার নতুন বছর চলুন জেনে নেই

গাজীপুর কণ্ঠ, রাশিফল ডেস্ক : বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে ২০২০ সংকটে কাটলেও ২০২১ সাল সবার জীবনে ইতিবাচক ফল নিয়ে আসবে বলেই একাধিক জ্যোতিষবিদের বিশ্বাস। নতুন বছর ১২টি রাশির জাতকদের কেমন কাটতে পারে চলুন জেনে নেই।

মেষ রাশি (মার্চ ২১-এপ্রিল ১৯)

মেষ রাশির জাতকদের জন্য ২০২১ বেশ সুসংবাদই বয়ে নিয়ে আসতে যাচ্ছে ২০২০-এর তুলনায়। আসছে বছর মেষ রাশির সম্পদ আগমন বাড়বে এবং ব্যয় কমবে। আর্থিক পরিস্থিতির উন্নতি হবে গত বছরের তুলনায়। সম্পদের আগমন বাড়বে ও ব্যয় কমবে। চাকরিক্ষেত্রে ভালো সুযোগের সঙ্গে বকেয়া ঋণ ফেরত পাওয়ারও সমূহ সম্ভাবনা আছে। ২০২০ জীবনে যে ব্যবহারিক ও প্রতিরক্ষামূলক দিক নিয়ে এসেছিল তা থেকে নতুন বছরে নিজ প্রয়োজন ও সহনশীলতা সম্পর্কে জানতে পারবেন। নতুন বছরে প্রবেশের পর পরই কাক্সিক্ষত লক্ষ্য অর্জনের পথে এগিয়ে যাবেন মেষ জাতক।

শনির ইতিবাচক অবস্থান ক্যারিয়ার অনুসরণের ক্ষেত্রে আত্মবিশ্বাস বাড়িয়ে তুলবে এবং এই শক্তি কাজে লাগিয়ে জীবনের কিছু সমস্যা নিরাময় করতে পারবেন মেষ। মনে নেতৃত্বের ক্ষেত্রে নতুন ও বিভিন্ন পদ্ধতি উদ্ভূত হবে। আগামী মে থেকে অক্টোবর পর্যন্ত গ্রহের বক্রদশার কারণে চাকরি ও ব্যবসায় সচেতন হতে হবে। জুনের শেষে সহকর্মীদের কারণে অবসাদ এলে ধৈর্য ধরুন। ২০২১ সালের শুরুর দিকে পরিবারের সদস্যদের মধ্যে মনোমালিন্য দেখা দিতে পারে, মনে তিক্ততা ও ভ্রম জন্মানোর সুযোগ আছে। মে থেকে জুলাইয়ের মধ্যে পরিবারের পরিবেশ ভালো থাকবে ও সম্পর্কে উন্নতি হবে। বছরের শুরুটা প্রেম জীবনের জন্য ভালো। মার্চের পর কারও প্রতি আকর্ষণ বাড়বে, তবে অক্টোবরে কিছুটা ভুল বোঝাবুঝির সম্ভাবনা রয়েছে যা থেকে সাবধান থাকতে হবে।

বৃষ রাশি (এপ্রিল ২০-মে ২০)

নতুন বছরে স্বাগতম বৃষ। জীবনের অপূর্ণ কাজগুলো ২০২১-এ পূরণের দারুণ এক সুযোগ পাচ্ছেন আপনি। জানুয়ারি থেকে মার্চের শুরু পর্যন্ত মঙ্গল আপনাকে আরও বেশি উৎসাহিত এবং ইতিবাচক করে তুলবে। তবে এই বছর রাহুর কিছুটা প্রভাব থাকায় ভুল হতে পারে এবং নিজের সিদ্ধান্তে বারবার পরিবর্তন আসতে পারে। আর্থিক জীবনে মিশ্র প্রভাব থাকবে। কাজে বাধা সৃষ্টির ফলে আয়ের গতিও কমবে। তবে এপ্রিলের পর হঠাৎ সম্পদ লাভের ফলে আটকে থাকা কাজ এগিয়ে যাবে। এ সময় অর্থের সঠিক ব্যবহার করুন। সেপ্টেম্বর মাস বিনিয়োগের জন্য খুব ভালো, বিনিয়োগের ফলে আর্থিক পরিস্থিতি ভালো হবে। আবার শেয়ার বাজারে বিনিয়োগের ফলে ভালো লাভ হবে। বছরের শেষে পৈতৃক সম্পত্তি লাভের সম্ভাবনা রয়েছে।

মে থেকে অক্টোবর পর্যন্ত দুটি প্রধান গ্রহের বক্রদশার কারণে ক্যারিয়ার কিছুটা চ্যালেঞ্জিং হবে। তবে বছরের শেষে এই রাশির জাতকরা চাকরি ও ব্যবসায় ভালো ফললাভ করতে পারেন। বৃহস্পতি ও শনির শৃঙ্খলিত দশার কারণে বৃষের ভাগ্য সুপ্রসন্ন হতে পারে। পারিবারিক জীবনে মিশ্র প্রভাব থাকবে এই বছরে। এপ্রিলে ২৩ তারিখে স্বতঃস্ফূর্ত পদক্ষেপে বেশ বড় এক সুযোগের সৃষ্টি হতে পারে।

মিথুন রাশি (২১ মে-২১ জুন)

মিথুন রাশির জাতকদের জন্য ২০২১-এর শুরুতে শনি অষ্টম ও রাহুর দ্বাদশ কক্ষে দেখা মিলবে যার ফলে ব্যয় নিয়ন্ত্রণে রাখা আবশ্যক। তবে মার্চের পর মঙ্গলের প্রভাবে আর্থিক পরিস্থিতির উন্নতি হবে। সৃজনশীলদের জন্য এই বছর বেশ ভালো কাটবে। চমৎকার বন্ধু তৈরি হবে। বছরটি কুম্ভের বৃহস্পতি এবং বৃষের ইউরেনাসের মধ্যে কয়েকটি দ্বন্দ্বপূর্ণ অবস্থানের শুরু হতে পারে যা বৃষের জন্য উপকারী শক্তির সঞ্চার ঘটাতে পারে। বৃহস্পতি ও শনির ট্রানজিটের ফলে বিশ্বে কিছু বিশৃঙ্খলার সৃষ্টি হতে পারে, যাতে আপনিও প্রভাবিত হতে পারেন। এই রাশির জাতকদের ক্যারিয়ার ও ব্যবসার দৃষ্টিতে শনির প্রভাব থাকায় ব্যবসায়িক লেনদেনে সতর্ক থাকতে হবে। যারা ব্যবসা বন্ধ করেছিলেন তারা চাইলে নতুন করে আবারও ব্যবসা শুরু করতে পারেন। সম্ভাবনা আছে চাকরিচ্যুতদের চাকরি ফেরত পাওয়ার। পারিবারিক ও প্রেম জীবনেও শনির দৃষ্টি থাকবে তবে আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত শুক্র ও মঙ্গলের উত্তাপে প্রেম-ভালোবাসায় সুফল আসতে পারে।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই)

কর্কট রাশির জাতকদের জন্য ২০২১ এমন একটি বছর যখন আপনাকে ফলাফলের কাছে নিজেকে সমর্পণ করে দিতে হবে। ২০২০ সালে কিছু অবিশ্বাস্য পরিবর্তনে কর্কট যখন সামনের দিকে এগোচ্ছেন, ঠিক তখন শনির প্রভাব বিদ্যমান থাকায় আগামী বছর জীবন অনুশাসন ও পরিশ্রমে ভরপুর থাকবে। তবে গত কয়েক বছর ধরে জীবনে সূর্যের বিপরীতে শনি ও প্লুটোর অবস্থানের ফলে যে কঠিন সময় কেটেছে তা কিছুটা হ্রাস পাবে। মার্চে আকস্মিক বিনিয়োগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। বছরের মাঝামাঝি ব্যয় বাড়ার সম্ভাবনা থাকলেও বছরের শেষ দিকে আর্থিক অবস্থা দৃঢ় হবে। পেশাগত জীবনে কিছুটা শঙ্কা থাকলেও পারিবারিক জীবনে আনন্দ ও মাধুর্য থাকবে। পারিবারিক সম্পর্ক উন্নত হবে।

সিংহ রাশি (২৩ জুলাই-২২ আগস্ট)

সমৃদ্ধ এই রাশির জাতকদের জন্য ২০২১ এক দারুণ বছর হতে যাচ্ছে। এমনিতেই সূর্যের প্রভাবে দারুণ এক রাশি সিংহ। সেখানে নতুন বছরে কিছু দুর্দান্ত অর্জন হতে পারে। সিংহের জাতকদের জন্য যেসব চ্যালেঞ্জ আসতে যাচ্ছে তা অনেক সহজেই জয় করা যাবে। এই বছর শনি সূর্যের বিরোধিতা করতে পারে বিধায় কিছুটা চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারেন সিংহ, তবে কঠোর পরিশ্রমের মাধ্যমে চ্যালেঞ্জ উতরে গেলে ব্যাপকভাবে উপকৃত হওয়ার সম্ভাবনা রয়েছে। ক্যারিয়ারের ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা রয়েছে। চাকরিজীবীরা এই বছর ভালো বেতন ও পদোন্নতি লাভ করতে পারেন। পারিবারিক জীবনেও চ্যালেঞ্জের মুখোমুখি হবেন, ফলে মানসিক অবসাদ থাকবে। প্রেম ও বিয়ের জন্য বছরটা ঠিকঠাক। প্রেমের ক্ষেত্রে ইতিবাচক সাড়া মিলতে পারে।

কন্যা রাশি (২৩ আগস্ট-২২ সেপ্টেম্বর)

আসছে বছর ক্যারিয়ারের ক্ষেত্রে এক দারুণ বছর হতে যাচ্ছে কন্যারাশির জাতকদের জন্য। দীর্ঘদিনের অধ্যবসায় ও কঠোর পরিশ্রমের ফল মিলবে ২০২১ সালে। শুধু ক্যারিয়ার না, মহাজাগতিক চক্রের প্রভাবে প্রেম-ভালোবাসার ক্ষেত্রেও দারুণ ইতিবাচক কিছু পরিবর্তন আসবে। কাউকে ভালোবেসে থাকলে মার্চ ও সেপ্টেম্বরে ব্যক্ত করুন, সুফল মিলবে। বৃহস্পতি ও শনির প্রভাবে পেশা ও প্রেমের এমন দারুণ সংযোগে ২০২১ অত্যন্ত প্রেরণাদায়ক সময় হবে কন্যারাশির। ব্যবসায় লাভ হবে ও বহু বছর ধরে আটকে থাকা টাকা ফিরে পাওয়ায় আর্থিক পরিস্থিতি আরও মজবুত হবে। অক্টোবর থেকে আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। পারিবারিক জীবন খুব ভালো কাটবে। সদস্যদের মধ্যে তিক্ততা থাকলে, এ বছর কমবে ও ভালোবাসা বাড়বে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

অন্যান্য রাশির মতো তুলারাশির সূর্যের চারপাশে শনি ও প্লুটোর আবর্তনের ফলে বেশ কিছু বছর ধরে এর জাতকরা অনেক চাপের মধ্য দিয়ে যাচ্ছেন। তবে শনি ও বৃহস্পতির আবর্তনের ফলে আপনার জীবনে ২০২১-এ কিছু নাটকীয় পরিবর্তন আসতে পারে। আপনার সৃজনশীলতা এই বছর দারুণভাবে বিস্তৃত হব এবং পেশাগত জীবনে ইতিবাচক পরিবর্তন আসবে। বছরের শুরু তুলার জন্য ভালো, আয়ের পাশাপাশি ব্যয়ও বাড়বে। তবে অতীতের তুলনায় আর্থিক পরিস্থিতিতে উন্নতি ঘটবে। জমিতে অর্থ বিনিয়োগের কথা ভেবে থাকলে অভিজ্ঞ ব্যক্তিদের পরামর্শ নিতে ভুলবেন না। প্রেম-ভালোবাসা ও দাম্পত্য জীবনে এপ্রিল ও আগস্ট খুব ভালো সময়।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২২ নভেম্বর)

শক্তিশালী এই রাশির জন্য ২০২১ বেশ গুরুত্বপূর্ণ বছর। এই বছরে বেশ কিছু পরিবর্তন ঘটবে বৃশ্চিকের জীবনে। পারিবারিক ও পেশাগত জীবনের উভয়ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন ঘটবে। বছরের শুরুতেই আর্থিক অবস্থার উন্নতি ঘটবে, মে মাসের আগ পর্যন্ত বিনিয়োগে ভালো ফল পাওয়ার সুযোগ আছে। আর্থিক সাহায্য অথবা পৈতৃক সম্পত্তি থেকে লাভ পেতে পারেন। ঘরই আপনার প্রধান ফোকাস থাকা উচিত। নেপচুনের মনস্তাত্ত্বিক শৈল্পিক দিকের আত্মপ্রকাশ ঘটাবে এবং জীবনকে আরও উপভোগ্য করে তুলবে। বছরজুড়ে রোমান্স থাকলেও মার্চ ও অক্টোবর বিয়ের জন্য ভালো সময়। এই রাশির জাতকদের পারিবারিক জীবন ঠিকঠাক থাকবে। পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্কে উন্নতি হবে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২০ ডিসেম্বর)

২০২১ সালে কুম্ভ রাশির মাধ্যমে শনি এবং বৃহস্পতির পরিবহন ধনু রাশির পক্ষে অনুকূল এবং উপকারী হতে পারে। অর্থ উপার্জনের জন্য পুরো বছরই কঠিন পরিশ্রম করতে হবে। ডিসেম্বর মাসে ধনু আকস্মিক সম্পদ লাভ করতে পারেন। কর্মক্ষেত্রে একাগ্রতা ও পরিশ্রম স্পষ্টভাবে দেখা যাবে। ব্যবসায়ে লাভের পাশাপাশি আয় বৃদ্ধি হতে পারে।

চাকরিজীবীদের পদোন্নতি ও সরকারি চাকরির ইচ্ছা এই বছর পূর্ণ হবে। ২০২১-এ পারিবারিক বিবাদ দেখা দিতে পারে। পুরনো মনোমালিন্য দূর হবে। জুলাই মাসে জীবনে কোনো বিশেষ ব্যক্তির আগমন ঘটতে পারে।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

প্রাচুর্যের নক্ষত্র বৃহস্পতি এবং সংবেদনশীল নক্ষত্র শনি একীভূত হওয়ার কারণে মকরের ভাগ্য ২০২১ সালে এক আকাক্সিক্ষত স্থানে পৌঁছবে। তবে গত কয়েক বছর ধরে শনি ও প্লুটো আপনার ভাগ্যে যে বিড়ম্বনা সৃষ্টি করে চলেছে তা আগত সময়কেও কঠিন করে তুলতে পারে। শনি প্রতি ৩০ বছরে একবার এই রাশির সূর্যের সঙ্গে মিলিত হয় এবং প্লুটো জীবনে একবারই মকরের সূর্যের ওপরে পতিত হয়। শনি আপনার সূর্য থেকে সরে যাওয়ার সঙ্গে সঙ্গে নিজেকে পুনরায় তৈরি করার একটি সুযোগ পাবেন এবং জীবনকে আরও সহজ করতে পারবেন। পারিবারিক জীবন এই বছর শুভ প্রমাণিত হবে এবং প্রেমিক বা প্রেমিকার প্রত্যাশা বাড়বে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কুম্ভ রাশির জাতকদের জন্য নতুন বছরটি বেশ ভালোই কাটবে বলে বলা যায়। ব্যক্তিগত উন্নতি, সৌভাগ্য এবং যুগোপযোগী সাফল্য আগমনী বছরকে একটি গুরুত্বপূর্ণ, জীবন-পরিবর্তক বছর করে তুলবে। মুখ ফুটে না বলা পর্যন্ত যা চাচ্ছেন তা পাবেন না। তাই যাকে আপনার ভালো লাগে, তাকে সরাসরি ভালো লাগার কথা জানিয়ে দিন। বিশেষ করে জুন ও জুলাই কুম্ভের প্রেমের জন্য ভালো সময়। এই বছর আয় বৃদ্ধি হবে। ব্যবসায় লাভের ফলে আর্থিক পরিস্থিতি উন্নত হবে। বছরের শুরুতে দাম্পত্য জীবনে মতভেদ দেখা দেবে, তবে শিগগিরই তার সমাধান হবে।

মিন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

২০২১-এ একটি দৃঢ় সূচনা অন্যদের সামনে মিনের শক্ত অবস্থান প্রকাশ করবে। তাই এমন একটি সূচনা করুন যা অন্যদের আপনার গুরুত্ব জানান দেবে। প্রিয় মিন, যতটুকু আপনার প্রাপ্য তা বুঝে নিন, কারণ বছরটি আপনার। বছরের প্রথমাংশে আর্থিক অবস্থা স্বাভাবিক থাকবে তবে বিনিয়োগ করলে মিন ভালো মুনাফার মুখ দেখবেন। এছাড়াও আকস্মিক সম্পদ লাভ করতে পারেন। ছোটরা আপনার সহযোগিতা আশা করবে আগের চেয়ে কিছুটা বেশি। সহযোগিতা মিলবে মা-বাবার। এবং অবশ্যই তাদের স্বাস্থ্যের যতœ নিতে হবে। বছরের শেষে নতুন জায়গায় ঘুরতে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close