গাজীপুর

পুলিশের নাম ভাঙিয়ে সাংবাদিক পরিচয়ে অপহরণ: কথিত সাংবাদিকসহ গ্রেপ্তার তিন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : পুলিশের নাম ভাঙিয়ে সাংবাদিক পরিচয়ে আব্দুল সালাম (৪০) নামে এক ভ্যানচালককে অপহরণের সংবাদে অপহৃতকে উদ্ধার এবং ঘটনায় জড়িত কথিত সাংবাদিক ও পুলিশের সোর্সসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২১ নভেম্বর) সকালে কোবাবাড়ি থানার আমবাগ উত্তরপাড়া এলাকা থেকে অপহৃতকে উদ্ধার এবং জড়িতদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, গাজীপুর মহানগরের আমবাগ উত্তরপাড়া এলাকার আলাল মিয়ার ছেলে রুবেল মিয়া (২৮), একই এলাকার মতিউর রহমানের ছেলে রবিউল ইসলাম রুবেল (৩২) এবং ঢাকার উত্তরখান ময়নারটেক এলাকার আরিফ মিয়ার ছেলে আবিদ রাসেল (৩৬)।

এদের মধ্যে আবিদ রাসেল আইপি টিভি মুক্তমনের কথিত সাংবাদিক ও রবিউল পুলিশের সোর্স হিসেবে কাজ করে বলে জানান পুলিশ।

সত্যতা নিশ্চিত করে গাজীপুর মেট্টোপলিটন পুলিশের ডিসি (ডিবি উত্তর ও মিডিয়া) জাকির হাসান সাংবাদিকদের জানান, গত বুধবার (১৮ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে ভ্যানচালক আব্দুল সালামকে (৪০) কৌশলে অপহরণকারী চক্র আমবাগ উত্তরপাড়া এলাকা অপহরণ করে। এরপর ভয়ভীতি দেখিয়ে মোবাইল ফোনে ভিকটিমের আত্মীয়স্বজনের কাছে মুক্তিপণ দাবি করে। পরে স্বজনরা দুই দফায় ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে অপরণকারীদের দেয়।

সংবাদ পেয়ে কোনাবাড়ি থানা পুলিশ অভিযান চালিয়ে শনিবার সকাল ৫টার দিকে ভিকটিমকে উদ্ধার এবং ওই তিন অপহরণকারীকে গ্রেপ্তার করে। এ সময় অপহরণকারীদের নিকট থেকে একটি হাতুরি, ১টি প্লাস, ৬টি মোবাইল ফোন, ১টি ক্যানন ক্যামেরা, একটি বাঁশের লাঠি জব্দ করা হয়।

তিনি আরো জানান, গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে তারা বিভিন্ন এলাকা হতে কৌশলে পরস্পরের যোগসাজশে পুলিশ নাম ভাঙিয়ে, সাংবাদিক পরিচয় দিয়ে অপহরণ করে মুক্তিপণ আদায় করে থাকে। গ্রেপ্তারদের মধ্যে রুবেলের বিরুদ্ধে কোনবাড়ি থানায় মাদকের মামলা রয়েছে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button