আলোচিতসারাদেশ

হাজী সেলিমপুত্র এরফান গ্রেপ্তার

গাজীপুর কণ্ঠ ডেস্ক : রাজধানীর কলাবাগানে নৌবাহিনীর এক কর্মকর্তা ও তার স্ত্রীকে মারধর ও হত্যার হুমকির মামলায় ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও ডিএসসিসি ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ এরফান সেলিমকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২৬ অক্টোবর) বেলা একটার দিকে পুরান ঢাকার লালবাগের পোস্তা এলাকায় সেলিমের বাসভবন মদিনা টাওয়ারে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র।

এর আগে রাজধানীর কলাবাগান এলাকায় মারধরের ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান। পরে তিনিও সাংবাদিকদের সাথে কথা বলেন।

আজ সকালে মোহাম্মদ এরফান সেলিমসহ চারজনের নাম উল্লেখ করে মারধর ও হত্যার হুমকির অভিযোগে মামলা করেন ঘটনার শিকার নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিক আহম্মেদ খান। তিনি ঢাকায় নৌবাহিনী বিএনএস হাজী মহসীন ঘাঁটিতে কর্মরত আছেন বলে জানা গেছে।

এ মামলার আসামিরা হলেন—ইরফান সেলিম, এ বি সিদ্দিক দীপু, জাহিদ, মীজানুর রহমান ও অজ্ঞাতনামা আরো দুই তিনজন।

গতকাল ২৫ অক্টোবর, রবিবার রাত ১০টার পর ধানমণ্ডির কলাবাগান ক্রসিংয়ের কাছে মারধোরের এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, রাত ১০টার দিকে স্ত্রীকে নিয়ে ওই এলাকা দিয়ে মোটরসাইকেলে করে যাচ্ছিলেন নৌবাহিনীর কর্মকর্তা লেফটেন্যান্ট ওয়াসিক। ‘সংসদ সদস্য’ স্টিকার লাগানো হাজী সেলিমের গাড়িটি তার বাইকে ধাক্কা দেয়।

এসময় নৌবাহিনীর ওই কর্মকর্তা মোটরসাইকেল থামিয়ে নিজের পরিচয় দেন এবং এ ঘটনার প্রতিবাদ করেন। এসময় হাজী সেলিমের গাড়ি থেকে তার দেহরক্ষীরা নেমে লেফটেন্যান্ট ওয়াসিককে মারধোর করে। একপর্যায়ে মারধোরে যোগ দেন হাজী সেলিমের ছেলেও। ওই কর্মকর্তা আত্মরক্ষার চেষ্টা করলেও তার দাঁত ভেঙে যায়।

এ বিষয়ে স্থানীয় প্রত্যক্ষদর্শীর ধারণকৃত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে লেফটেন্যান্ট ওয়াসিকের মুখে রক্ত ও আঘাতের চিহ্ন দেখা যায়। ঘটনার সময় স্ত্রীর গায়েও হাত দেয়ার অভিযোগ করেন নৌবাহিনীর এই কর্মকর্তা। তিনি জানান, স্ত্রীর বই কিনে মোটরসাইকেলে ফিরছিলেন।

ঘটনার সময় স্থানীয় জনসাধারণ জড়ো হন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে এলে গাড়ি রেখে হাজী সেলিমের ছেলেসহ ৪ জন সটকে পড়েন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটিতে দেখা ও ধানমণ্ডি থানার সামনে থাকা জব্দকৃত হাজী সেলিমের গাড়ির নম্বর ছিল ঢাকা মেট্টো–ঘ ১১-৫৭৩৬।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close