আলোচিতজাতীয়সারাদেশ

প্রতিটি গাড়ির চালককে ‘ডোপ’ টেস্টিং সিস্টেমের আওতায় আনতে নির্দেশ প্রধানমন্ত্রীর

গাজীপুর কণ্ঠ ডেস্ক : মাদকাসক্ত কি না তা জানতে প্রতিটি গাড়ির চালককে ডোপ টেস্টিং সিস্টেমের আওতায় আনতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন।

সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আরেকটি বিষয় মনে রাখতে হবে, যারা গাড়ি চালাচ্ছে তারা মাদক গ্রহণ করে কি না। তাদের ডোপ টেস্ট করা প্রয়োজন। তারা মাদক নিচ্ছে কি না তা খতিয়ে দেখা দরকার। প্রতিটি চালকের জন্য একবার হলেও এই পরীক্ষার প্রয়োজন আছে এবং আপনাদের এটি করতে হবে।’

জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২০ উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) মিলনায়তনে ভার্চ্যুয়াল অনুষ্ঠানের আয়োজন করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রী জনগণকে আইন নিজের হাতে তুলে না নিতে আহ্বান জানান। তিনি দুর্ঘটনার শিকার হলে বা কোনো দুর্ঘটনা ঘটলে চালকদের লাঞ্ছিত করা ও যানবাহনে হামলা চালানোর মানসিকতা বর্জন করার জন্য আহ্বান জানান। কারণ এটি অনেক ক্ষেত্রেই আরও দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ায়।

শেখ হাসিনা পথচারীদের জেব্রা ক্রসিং ব্যবহার করার পরামর্শ দিয়ে বলেন, ‘ট্রাফিক আইন সবার জন্য সমান এবং প্রত্যেককে ট্রাফিক নিয়ম মেনে চলতে হবে।’শেখ হাসিনা চালকদের অন্য গাড়িকে ওভারটেক করার মানসিকতা পরিহার করতে বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

এতে স্বাগত বক্তব্য দেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button