আলোচিতসারাদেশস্বাস্থ্য

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৪ জন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন আরও ৩৪ জন। এ নিয়ে করোনায় মোট মারা গেলেন চার হাজার ৬৬৮ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৭৯২ জন। দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা তিন লাখ ৩৪ হাজার ৭৬২ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ৪৭৪ জন, এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৩৬ হাজার ২৪ জন।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে বর্তমানে ৯৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছেন ১৪ হাজার ৯৬১টি, আর পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭৪৭টি। দেশে এখন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ লাখ চার হাজার ৭৫৮টি।

২৪ ঘণ্টায মারা যাওয়া ৩৪ জনের মধ্যে পুরুষ ২৫ জন, আর নারী ৯ জন। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন তিন হাজার ৬৩৮ জন, আর নারী মারা গেছেন এক হাজার ৩০ জন; শতকরা হিসেবে পুরুষ ৭৭ দশমিক ৯৩ শতাংশ, আর নারী ২২ দশমিক শূন্য সাত শতাংশ। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া দুই হাজার ৪৭৪ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন এক হাজার ৩১৭ জন, চট্টগ্রাম বিভাগে ৩৬২ জন, রংপুর বিভাগে ৭৯ জন, খুলনা বিভাগে ২৮৫ জন, বরিশাল বিভাগে ৬২ জন, রাজশাহী বিভাগে ২০৬ জন, সিলেট বিভাগে ১৩৫ জন এবং ময়মনসিংহ বিভাগে ২৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন আরও ১৬ জন।

আবার বিভাগভিত্তিক বিশ্লেষণে অধিদফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, খুলনা ও রংপুর বিভাগে তিন জন করে, বরিশাল বিভাগে দুই জন এবং রাজশাহী ও সিলেট বিভাগে একজন করে মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন এক হাজার ৪৪১ জন, আর কোয়ারেন্টিন থেকে ছাড়া পেয়েছেন এক হাজার ৭১৪ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন পাঁচ লাখ ১২ হাজার ৬৯৩ জন, আর এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন চার লাখ ৬২ হাজার ২৪৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫০ হাজার ৪৪৫ জন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ৩৪৫ জন, আর ছাড়া পেয়েছেন ৫১৭ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৭৬ হাজার ২৩৩ জন, আর ছাড়া পেয়েছেন ৫৭ হাজার ৯৮৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ২৪৫ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close