আন্তর্জাতিক

ভারতে বিমান বিধ্বস্ত, নিহত ১৪ আরোহী

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : অবতরণের সময় পিছলে গিয়ে দুই টুকরো হয়ে গেছে এয়ার ইন্ডিয়ার বিমান।

শুক্রবার রাত পৌনে ৮টার দিকে ঘটনাটি ঘটেছে ভারতের কেরালার কোঝিকোড়ের কারুপুর বিমানবন্দরে।

সংবাদ সংস্থা পিটিআই জানায়, এই দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ১৪ জন। বিজেপি সাংসদ কে জে আলফোন্স জানিয়েছেন, নিহতদের মধ্যে ওই বিমানের একজন চালকও রয়েছেন। এই দুর্ঘটনায় আহত কমপক্ষে ১২৩। আহতদের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

করোনা-পরিস্থিতির আবহে বিদেশে আটকে পড়া ভারতীয়দের এ দেশে নিয়ে আসছিল দুর্ঘটনাগ্রস্ত এয়ার ইন্ডিয়ার এক্স ১৩৪৪ বিমানটি। দুবাই থেকে কোঝিকোড়গামী ওই বিমানে কর্মী ও যাত্রীসহ মোট ১৯১ জন ছিলেন বলে জানা গিয়েছে।

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের তরফে রাজীব জৈন জানিয়েছেন, ওই বিমানে ১৭৪ জন যাত্রী, ১০ শিশু, ২ জন বিমানচালক এবং ৫ জন বিমানকর্মী ছিলেন।

রাতে কারুপুর বিমানবন্দরে নামার সময় বিমানটির দুর্ঘটনার কবলে পড়ে। প্রাথমিকভাবে জানা গেছে, অত্যন্ত ভারী বৃষ্টির মাঝে বিমানটি অবতরণের চেষ্টা করছিল। সে সময়ই বিমানের চাকা পিছলে গিয়ে দুর্ঘটনা ঘটে।

ঘটনাস্থলে ২৪টি অ্যাম্বুল্যান্স এবং দমকলবাহিনীসহ জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী গিয়ে উদ্ধারকাজ শুরু করেছে। বিমানে আটকে পড়া সকলকেই উদ্ধার করা সম্ভব হয়েছে বলে বিমানবন্দর সূত্রে খবর। তবে আহতদের মধ্যে অন্তত ১৫ জনের অবস্থা গুরুতর। ফলে হতাহতের সংখ্য়া আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এক বিবৃতিতে ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) জানিয়েছে, প্রবল বৃষ্টির কারণে বিমানের চাকা পিছলে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে।

দুর্ঘটনার খবর শোনার পর এ দিন রাতে তা নিয়ে টুইট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। টুইটারে তিনি লিখেছেন, ‘কেরালার কোঝিকো়ড়ে এই দুঃখজনক দুর্ঘটনার কথা জানতে পেরে পীড়িত। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)-কে ঘটনাস্থলের পৌঁছে দ্রুত উদ্ধারকাজ শুরু করার নির্দেশ দিয়েছি।‘

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close