আলোচিতস্বাস্থ্য

করোনায় মারা গেছেন কেন্দ্রীয় ঔষধাগারের সাবেক পরিচালক শহীদুল্লাহ

গাজীপুর কণ্ঠ ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) সাবেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল্লাহ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

শনিবার ( ২৫ জুলাই) দুপুর দুইটা ৫৫ মিনিটে তিনি মারা যান বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ বিষয়ক সমন্বিত নিয়ন্ত্রণ কক্ষের সদস্য সচিব ডা. রিজওয়ানুল করিম শামীম।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর। এর আগে গত ২৫ জুন তিনি সিএমএইচে ভর্তি হন শুক্রবার থেকে অবস্থার অবনতি হলে প্রথমে আইসিউ এবং পরে ভেন্টিলেশনে নেওয়া হয়। ২০১৯ সালের ২২ নভেম্বর তিনি সিএমএসডির পরিচালক হিসেবে যোগদান করেন।

প্রসঙ্গত, দেশে করোনা প্রাদুর্ভাবের পর নকল মাস্ক বিভিন্ন হাসপাতালে সরবরাহ হয়। তখন অভিযোগের আঙ্গুল উঠে স্বাস্থ্যখাতে যাবতীয় কেনাকাটার এই সরকারি প্রতিষ্ঠানের দিকে। ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী ও মাস্কের মান এবং কেনাকাটা নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠতে থাকায় গত ২৩ মে মো. শহীদুল্লাহকে সিএমএসডি থেকে সেনাসদর দফতেরে ফিরিয়ে নেওয়া হয়।

এর আগে ২০ এপ্রিল স্বাস্থ্য অধিদফতর আয়োজিত নিয়মিত অনলাইন বুলেটিনে উপস্থিত হয়ে তিনি বলেন, ‘আমি দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, এখনও পর্যন্ত আমরা যা সরবরাহ করেছি, এগুলোর মান যাচাই করেই সরবরাহ করছি।’ মাস্ক বিষয়ে বিভ্রান্তি এবং বানোয়াট তথ্য পরিবেশন না করে সরাসরি সিএমএসডিকে জানানোর জন্যও আহ্বান করেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close