গাজীপুর

কোনাবাড়ীতে এনএসআই’র অভিযান: ‘সার ও কীটনাশক’ উৎপাদনকারী দুই প্রতিষ্ঠানকে জরিমানা

গাজীপুর কণ্ঠ ডেস্ক : মহানগরের কোনাবাড়ীর নছের মার্কেট এলাকায় কৃষি বিপণন অধিদপ্তরের অনুমতি ব্যতীত বিভিন্ন প্রকার কৃষি উপকরণ (সার-কীটনাশক) প্রস্তুত ও প্রক্রিয়াকরণ দু’টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৯ জুলাই) বিকেলে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও জেলা প্রশাসন সমন্বিত এ অভিযান পরিচালনা করেছে।

অভিযান সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কোনাবাড়ীর আমবাগ নছের মার্কেট এলাকায় মাসকো এগ্রো কেমিক্যাল ও ইউনিসন এগ্রো কেমিক্যাল নামক ২টি প্রতিষ্ঠানের কারখানায় কৃষি বিপণন অধিদপ্তরের অনুমতি ব্যতীত বিভিন্ন প্রকার কৃষি উপকরণ (সার ও কীটনাশক জাতীয়) প্রস্তুত ও প্রক্রিয়াকরণ করে বাজারজাত করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) গাজীপুরের সদস্যরা ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী সমন্বিত অভিযান পরিচালনা করেন। অভিযোগের সত্যতা পেয়ে মোবাইল কোর্টের মাধ্যমে দুই প্রতিষ্ঠানকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

সত্যতা নিশ্চিত করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী বলেন, অনুমতি ব্যতীত বিভিন্ন প্রকার কৃষি উপকরণ (সার ও কীটনাশক জাতীয়) প্রস্তুত ও প্রক্রিয়াকরণ করার অপরাধে ‘কৃষি বিপণন আইন, ২০১৮’ অনুযায়ী মাসকো এগ্রো কেমিক্যালকে ১ লাখ টাকা এবং ইউনিসন এগ্রো কেমিক্যাল ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আলামত হিসেবে ২ কারখানার প্রস্তুতকৃত প্যাকেটজাত পণ্যসমূহের ১ প্যাকেট করে জব্দ করা হয়। অনুমতি না পাওয়া পর্যন্ত কারখানা দু’টির সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। অভিযানে সহযোগিতা করেন গোয়েন্দা সংস্থার ও আনসার সদস্যরা।

 

আরো জানতে…..

জেলা প্রশাসন, এনএসআই ও র‌্যাবের সমন্বিত অভিযানে নকল ‘ভিক্সল’ কারখানা সিলগালা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close