আলোচিতস্বাস্থ্য

গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৮২৮ জন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : দেশে বেড়েই চলেছে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ৩০ জনের। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৮২৮ জন এবং সুস্থ হয়ে উঠেছে ৬৪৩ জন।

শুক্রবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৫০টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১৪ হাজার ৬৪৫টি। নমুনা পরীক্ষা করেছি ১৪ হাজার ৮৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৭২ হাজার ৩৬৫টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৮২৮ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৬০ হাজার ৩৯১ জন। শনাক্তের হার ২০ দশমিক ০৭ শতাংশ।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৬৪৩ জন। মোট সুস্থ হয়েছে ১২ হাজার ৮০৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৩০ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৮১১ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ। মৃত ৩০ জনের মধ্যে পুরুষ ২৩ জন, নারী ৭ জন।’

এর আগে বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ২ হাজার ৪২৩ জন, মারা গেছে ৩৫ জন। তার আগের দিন বুধবার করোনায় আক্রান্ত হয় ২ হাজার ৬৯৫ জন, মৃত্যু হয় ৩৭ জনের।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

এরকম আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button