গাজীপুরজেলা প্রশাসন

ঢাকার শ্রেষ্ঠ ইউএনও আফরোজা আক্তারকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে গাজীপুরে পদায়ন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : ঢাকা জেলার দোহার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আফরোজা আক্তার রিবাকে (১৬৬৭৯) অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে গাজীপুরে পদায়ন করা হয়েছে। ২০১৯ সালে তিনি ঢাকা জেলার শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে বৃহস্পতিবার (জুন ৪) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে দোহার উপজেলা নির্বাহী অফিসার আফরোজা আক্তার রিবাকে গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয়েছে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অনতিবিলম্বে কার্যকর করা হবে।

(বিসিএস) ২৯ তম ব্যাচের এই কর্মকর্তা ২০১৮ সালের ৬ মার্চ থেকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দোহারে কর্মরত রয়েছেন। দোহার উপজেলায় তিনিই প্রথম কোনো নারী কর্মকর্তা যিনি ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেন।

দোহারে যোগদানের পূর্বে সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি পেয়ে ২০১৭ সালের ২১ মে তিনি ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেছিলেন।

এর আগে ২০১২ সালের ২০ মার্চ থেকে ২০১৪ সালের ২৬ অক্টোবর পর্যন্ত সহকারী কমিশনার হিসেবে তিনি গাজীপুরে দায়িত্ব পালন করেন। এরপর ২০১৫ সালের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত মুন্সীগঞ্জ সদর উপজেলায় এবং ২০১৫ সালের ২২ সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ৩০ এপ্রিল পর্যন্ত ধানমন্ডি রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত ছিলেন আফরোজা আক্তার রিবা।

উল্লেখ্য: শিক্ষা জীবনে তিনি নরসিংদীর হাড়িসাংগার উচ্চ বিদ্যালয় থেকে ২০০০ সালে এসএসসি, রফিকুল ইসলাম মহিলা কলেজ থেকে ২০০২ সালে এইচএসসি পাস করেন। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে পড়াশোনা শেষ করে ২০১১ সালে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার এই কর্মকর্তার স্বামী মো. আকতারুজ্জামান ভূঁইয়া হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার (যুগ্ম জেলা জজ) হিসেবে কর্মরত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close