আন্তর্জাতিক

২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত ৩ হাজার ৩৯০ জন , মৃত্যু ১০৩ জনের

গাজীপুর কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক : লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবারই আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের গণ্ডি ছাড়িয়েছিল। গত ২৪ ঘণ্টায় তিন হাজার ৩৯০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন এই রোগে। তার ফলে ভারতে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ৫৬ হাজার ৩৪২। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস প্রাণ কেড়েছে ১০৩ জনের। এই নিয়ে এখনও অবধি ভারতে মোট এক হাজার ৮৮৬ জনের মৃত্যু হল কোভিড-১৯-এর থাবায়।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তরা অধিকাংশ মহারাষ্ট্র, গুজরাত, দিল্লি ও তামিলনাড়ুর। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২১৬ জন। এই নিয়ে সে রাজ্যে মোট আক্রান্ত ১৭ হাজার ৯৭৪ জন। আক্রান্তের সংখ্যার নিরিখে এর পরেই রয়েছে গুজরাত। সেখানে মোট আক্রান্ত সাত হাজার ১২ জন। দিল্লিতে আক্রান্ত পাঁচ হাজার ৯৮০ জন। গত ২৪ ঘণ্টায় ৫৮০ জন নতুন করে সংক্রমিত হওয়ায় তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা হল পাঁচ হাজার ৪০৯ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২৭৩ জন। এই নিয়ে মোট ১৬ হাজার ৫৪০ জন কোভিডের হানা থেকে সুস্থ হলেন।

গত ২৪ ঘণ্টায় করোনার কারণে দেশে মৃত্যু হয়েছে ১০৩ জনের। এই নিয়ে ভারতে মোট এক হাজার ৮৮৬ জনের প্রাণ কাড়ল করোনা। করোনাভাইরাসের জেরে সব থেকে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে (৬৯৪)। তার পরেই গুজরাত (৪২৫)। মধ্যপ্রদেশে ১৯৩ ও পশ্চিমবঙ্গে ১৫১ জনের প্রাণ কেড়েছে করোনা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে, পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা এক হাজার ৫৪৮। রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৭৯ জনের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close