আলোচিত

সংসদ সদস্যকে পাঠানো চিঠিতে ‘বঙ্গবন্ধু’ বানান ৬ বার ভুল

গাজীপুর কণ্ঠ ডেস্ক : চারজন সংসদ সদস্যকে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় থেকে পাঠানো দুটি চিঠিতে ‘বঙ্গবন্ধু’ বানান অন্তত ছয় বার ভুল লেখা হয়েছে। এঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনে পর্যালোচনাসভায় যোগ দেয়ার জন্য একটি আমন্ত্রণপত্র পাঠানো হয়। তাতে বঙ্গবন্ধু শব্দের বানান তিন স্থানে ভুল ছিল।

শুধু তাই নয়, পরে ওই পর্যালোচনাসভা স্থগিত করায় যে চিঠি দেয়া হয়, তাতেও একই বানান তিন স্থানে ভুল লেখা ছিল।

এদিকে, বঙ্গবন্ধুর বানান ভুলের বিষয় নিয়ে ইতোমধ্যে দুঃখ প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক।

জানা গেছে, গত ০৯ মার্চ ০৫.৪৪.৮৭০০.০১০.২১.০০৩.২০২২৪ নং স্মারকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনে পর্যালোচনাসভা উপলক্ষে সাতক্ষীরার চারজন সংসদ সদস্যকে জেলা প্রশাসকের পক্ষে সহকারী কমিশনার ইন্দ্রজিত সাহা চিঠি পাঠান।

চিঠিতে ১১ মার্চ বুধবার দুপুর ১২টায় সভা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়। চিঠিতে ‘বঙ্গবন্ধু’ শব্দের বানান তিন স্থানে ভুলভাবে ‘বঙগবন্ধ’ লেখা হয়।

বিষয়টি একজন সংসদ সদস্যের দৃষ্টিগোচর হলে তিনি মঙ্গলবার সকালে ভুল চিহ্নিত করে স্ট্যাটাস দেন; এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা শুরু হয়।

এর কিছুক্ষণ পর ওই সংসদ সদস্য আরো একটি চিঠি তার পোস্টে সংযুক্ত করেন; সেখানে দেখা যায়, পর্যালোচনাসভাটি ‘অনিবার্য কারণবশত’ স্থগিত করা হয়েছে। যেখানে আবার তিন স্থানে ভুলভাবে ‘বঙগবন্ধ’ লেখা হয়েছে।

শেষের চিঠিতে একই স্মারকে সভা স্থগিত করার কথা বলা হলেও শেষ অংশে লেখা হয়েছে- ‘বর্ণিত সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে সবিনয়ে অনুরোধ করা হলো’।

চিঠি দুটির বিষয়ে সহকারী কমিশনার ইন্দ্রজিত সাহা বলেন, ‘অফিস সহকারী ভুল করে এমনটা করে ফেলেছেন; যদিও আমার এটা দেখা উচিত ছিল। পরবর্তী চিঠি পূর্বের চিঠি থেকে কপি করতে গিয়ে আবার ভুল করে ফেলেছেন।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close