বদলি-প্রদায়ন

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক রেহেনা আকতারকে বিদ্যুৎ বিভাগে পদায়ন

গাজীপুর কণ্ঠ ডেস্ক : নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আকতারকে (১৬২৭৩) বিদ্যুৎ বিভাগে সিনিয়র সহকারী সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়েছে।

রোববার (০১ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ নিয়োগ শাখার উপসচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রেহেনা আকতারকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে নারায়ণগঞ্জে পদায়নের আদেশ জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে জনস্বার্থে জারিকৃত এ আদেশ অনতিবিলম্বে কার্যকর করা হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য : গাজীপুরের শ্রীপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত থাকা অবস্থায় ২০১৯ সালের ০২ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব মুহম্মদ শাহীন ইমরান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে (বিসিএস) ২৭ তম ব্যাচের কর্মকর্তা রেহেনা আকতারকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে নারায়ণগঞ্জে পদায়নের আদেশ জারি করা হয়েছিল।

পরবর্তীতে ০৯ এপ্রিল অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে নারায়ণগঞ্জে যোগদান করেন এবং ১৫ মে থেকে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাখার দায়িত্ব পালন করছিলেন।

এর আগে ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে গাজীপুরের শ্রীপুরে যোগদান করেছিল।

প্রসঙ্গত : শ্রবণ ও দৃষ্টি প্রতিবন্ধী স্কুল প্রতিষ্ঠা করায় জেলা পর্যায়ের সাধারণ ক্ষেত্রে ব্যক্তিগত শ্রেণিতে ‘জনপ্রশাসন পদক-২০১৮’ পেয়েছেন ইউএনও রেহেনা আকতার।

২০১৮ সালের ২৩জুলাই (সোমবার) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার হাতে এই পদক তুলে দেন।

এর আগে তিনি গাজীপুর জেলার শ্রেষ্ঠ ইউএনও হিসেবে স্বীকৃতি পেয়েছিলেন। এছাড়াও জনসেবায় বিশেষ অবদানের জন্য জনসেবা উদ্ভাবনী পদকও জমা পড়েছিল তার ঝুড়িতে।

শ্রীপুরে যোগদানের পরই তার নানামুখী ভূমিকা সাধারণ লোকজনের মধ্যে প্রশংসার স্বাক্ষর রাখে। পুরো উপজেলায় একযোগে দুই লাখ গাছের চারা রোপন করে তিনি আলোচনায় আসেন। বাল্যবিয়ে, নারী ও শিশু নির্যাতন রোধ, দারিদ্র বিমোচন, সরকারের সাফল্য নিয়ে উন্নয়ন মেলা, ভিক্ষুক পুনর্বাসন, ভেজাল প্রতিরোধ ও মাদক নির্মূলে সফলতা ও গ্রামীণ পর্যায়ে স্বাস্থ্যসেবায় পরিবহনের ব্যবস্থা তার নিপুণ হাতের ছোঁয়ার ফসল।

ঢাকার মেয়ে রেহেনা আকতারের বাবা আলাউদ্দিন আহমেদ ভুইয়া ছিলেন সামরিক কর্মকর্তা। মা হেলেনা সরকার ছিলেন গৃহিণী।

 

আরো জানতে….

শ্রীপুরের ইউএনও রেহেনা আকতারকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন

ইউএনও’র উদ্যোগে ‘শ্রীপুরের গৌরব কাঁঠাল’ ভাস্কর্য নির্মিত

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
Close
Close